চকলেট মাস্ক নিয়ে মানুষের কাছে সিএমপি

অপরাধ চট্টগ্রাম

১৬ থানার ৯৫ বিটে কর্মসূচি

 

চট্রগ্রাম প্রতিনিধি : বিট পুলিশিং সম্পর্কে নগরবাসীকে অবহিত করতে গতকাল শনিবার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। সিএমপি কমিশনার সালেহ্‌ মোহাম্মদ তানভীরের নির্দেশে কর্মসূচিতে সাধারণ মানুষের মাঝে মাস্ক ও শিশুদের চকলেট বিতরণ করা হয়। এছাড়াও করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরিতে গুরুত্ব দেওয়া হয়।
সংশ্লিষ্টরা জানান, গতকাল সিএমপির ১৬ থানার ৯৫টি বিট এলাকায় এসব কর্মসূচি পালন করা হয়। কোতোয়ালী থানা পুলিশ এদিন কাজীর দেউড়ি এলাকায় মাস্ক, চকোলেট নিয়ে মানুষের ঘরে ঘরে যায়। কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন সাংবাদিকদের বলেন, বিট পুলিশিংকে মানুষের মাঝে পরিচিত করতেই এই আয়োজন। অনেকেই থানায় আসতে ভয় পায়, সেই ভয় কাটাতেই আমাদের এখানে আসা। কোতোয়ালী থানার নয়টি বিটে এসব কর্মসূচি পালন করা হয়।
অপরদিকে পাঁচলাইশ থানার ছয়টি বিটে পালন করা হয়েছে নানা কর্মসূচি। ৩৬ নম্বর শুলকবহর ও বাদুরতলা বিটের উদ্যোগে পাঁচলাইশ আবাসিক এলাকায় আয়োজন করা হয় নারীর প্রতি সহিংসতা, মাদক ও কিশোর গ্যাং প্রতিরোধে স্থানীয়দের সঙ্গে মতবিনিময় সভা। সভায় প্রধান অতিথি ছিলেন সিএমপির উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক। এ সময় পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়াসহ পুলিশ কর্মকর্তা, বিট অফিসার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এদিন বিভিন্ন বিট এলাকায় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ, শিশুদের চকোলেট বিতরণ করেন পাঁচলাইশ থানার ওসি।
ডবলমুরিং থানা পুলিশ বিট এলাকার অসহায় ও পথশিশুদের জন্য চালু করেছে বিট স্কুল। গতকাল বিকেলে নগরীর আগ্রাবাদ শিশু পার্কের সামনে এ স্কুল চালু করা হয়। এখানে আগ্রাবাদ এলাকার অসহায় ও পথশিশুদের পড়ালেখার ব্যবস্থা করা হয়েছে। এসব শিশুদের দেওয়া হচ্ছে বই, খাতাসহ শিক্ষাসামগ্রী।
ইপিজেড থানার ওসি উৎপল বড়ুয়া জানান, তার থানা এলাকার পাঁচটি বিটে পালন করা হয় কর্মসূচি। করোনার দ্বিতীয় ধাপের প্রকোপ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, নাগরিকদের ব্যক্তিগত ও সামাজিক নিরাপত্তার লক্ষ্যে সকাল থেকে একযোগে মাস্ক বিতরণ, শিশুদের চকোলেট বিতরণ, কার্যকরী বিট পুলিশিংয়ের লক্ষ্যে সংশ্লিষ্ট বিটের ভিজিটিং কার্ড বিতরণ এবং নাগরিক তথ্য ফরম বিতরণ করা হয়।
মধ্যম হালিশহরের ওমর শাহ পাড়ায় সাধারণ মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি পালন করে বন্দর থানা পুলিশ। গতকাল দিনব্যাপী মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ির ৭৬নং বিট ইনচার্জ এসআই শরীফুজ্জামান ভূঁইয়ার নেতৃত্বে এই কর্মসূচি পালিত হয় সাথে ছিলেন মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ির এ এস আই মুশফিকুর রহমান, এ এস আই ওসমান গনী,।
পতেঙ্গা থানার পাঁচটি বিট এলাকায় সাধারণ মানুষের মাঝে মাস্ক ও শিশুদের চকোলেট বিতরণ করা হয়। কাটগড়, স্টিল মিল বাজার, নেভাল, মাইজপাড়াসহ বিভিন্ন এলাকায় এসব কর্মসূচি পালন করে পতেঙ্গা থানা। এসব কর্মসূচিতে পতেঙ্গা থানার ওসি জোবায়ের সৈয়দসহ সংশ্লিষ্ট বিট অফিসাররা অংশ নেন। এছাড়া বাকলিয়া, চকবাজার, বায়েজিদ, হালিশহর, কর্ণফুলী, চান্দগাঁও, আকবরশাহ, খুলশী থানাসহ অন্যান্য থানাগুলোতেও পালন করা হয়েছে নানা কর্মসূচি।


বিজ্ঞাপন