দুদক এনফোর্সমেন্টটিমের অভিযান

অপরাধ আইন ও আদালত সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি : দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে সারাদেশে আজ ১৬টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ (২টি অভিযান, ১৪ দপ্তরে পত্র প্রেরণ) করা হয়েছে।


বিজ্ঞাপন

BIWTA, নৌ-সংরক্ষণ ও পরিচালন কর্তৃপক্ষ, নারায়নগঞ্জ এর কর্তৃপক্ষের বিরুদ্ধে জাহাজ দুর্ঘটনায় উদ্ধার জাহাজের ভুয়া ভাউচার তৈরি করে তেল খরচ দেখিয়ে অর্থ উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-২ এর সহকারী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে আজ (২২-১১-২০২০ খ্রি:) এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে দুদক টিম BIWTA, নৌ-সংরক্ষণ ও পরিচালন কর্তৃপক্ষ, নারায়নগঞ্জ-এর দপ্তর পরিদর্শনপূর্বক অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহপূর্বক পর্যালোচনা করেন। রেকর্ডপত্র পর্যালোচনান্তে উক্ত কর্তৃপক্ষের বিরুদ্ধে জাহাজ দুর্ঘটনায় উদ্ধার জাহাজের ভুয়া ভাউচার তৈরি করে তেল খরচ দেখিয়ে অর্থ উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগটির সত্যতা রয়েছে মর্মে প্রাথমিকভাবে দুদক টিমের নিকট অনুমিত হয়েছে। অভিযোগের বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের অনুমোদন চেয়ে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে অভিযান পরিচালনাকারী টিম।

এছাড়া দুদক অভিযোগ কেন্দ্র আগত অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য এনফোর্সমেন্ট ইউনিট হতে ০১ জেলার জেলা প্রশাসক, ০২ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ১১টি অন্যান্য দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে।