ব্লিচিং পাউডার ঘোষণা দিয়ে কফি ও ওষুধ জাতীয় পণ্য আমদানি

বানিজ্য সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বেনাপোল বন্দরে ব্লিচিং পাউডার ঘোষণা দিয়ে কফি ও ওষুধ জাতীয় পণ্য আমদানির অভিযোগে ভারতীয় একটি ট্রাক আটক করেছেন কাস্টমস কর্মকর্তারা। সোমবার পণ্য চালানটি শতভাগ কায়িক পরীক্ষা করে ৬,৪২০ টনের এই মিথ্যা ঘোষণার পণ্য আটক করা হয়। কাস্টমসের সহকারী কমিশনার কল্যাণ মিত্র জানান, ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান এমএস রিড এন্টারপ্রাইজ ভারত থেকে ৬,৪২০ টনের একটি ব্লিচিং পাউডারের চালান আমদানি করেন।


বিজ্ঞাপন

গোপন সূত্রে খবর পেয়ে কাস্টমসের আইআরএম টিম ট্রাকসহ পণ্যচালানটি আটক করে। পণ্যটি বন্দর থেকে ছাড় করানোর দায়িত্বে নিয়োজিত ছিলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট রিয়াংকা ইন্টারন্যাশনাল।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, ইদানীং বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণার পণ্য চালান আমদানি বেড়েই চলেছে। বন্দরের স্টোর কিপারকে ম্যানেজ করে কতিপয় অসাধু ব্যক্তি সরকারের রাজস্ব ফাঁকির উৎসবে মেতেছে।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, রাজস্ব ফাঁকির বিষয়ে জিরো টলারেন্স ভূমিকা গ্রহণ করা হয়েছে। ইতোপূর্বে ৭টি পণ্য চালান আটক করা হয়েছে। ৫ কোটি টাকার বেশ জরিমানা আদায় করা হয়েছে। এ পর্যন্ত ৭টি কাস্টমস এজেন্ট কোম্পানির লাইসেন্স বাতিল করা হয়েছে।