নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান

অপরাধ জাতীয়

নিজস্ব প্রতিনিধি : সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উদ্যোগে অনলাইনে নিরাপদ খাদ্য সরবরাহ ও আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রবাসী কল্যাণ ভবনের বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মোঃ রেজাউল করিম। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, যারা খাবার উৎপাদন, বহন ও প্রস্তুত করে, তাদের সবার সাথে সমন্বয় সাধন করে কাজ করতে হবে। তিনি উপস্থিত সবাই কে নিজেদের সবার লেভেল থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার উপর অভিমত ব্যক্ত করেন।
এছাড়াও এ সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য সচিব আব্দুন নাসের খান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলম ও জ্যোতিশ্বর পাল। অনুষ্ঠানের উপস্খাপনা করেন ঢাকা মেট্রো নিরাপদ খাদ্য অফিসার ফাতেমা- তুজ- জোহরা লাবণী।
মত বিনিময় সভায় সুলতান’স ডাইন, বার্গার কিং, স্টার কাবাব, ফখরুদ্দীন বিরিয়ানী প্রভৃতিসহ খাদ্য ব্যবসার সাথে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্খিত ছিলেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা অনলাইনে খাবার সরবরাহের উপর নীতিমালা প্রণয়নের দাবি করেন এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কে প্যারেন্ট অর্গানাইজেশন বলে অভিহিত করে সবাই এ সংস্খার নিবন্ধনের আওতায় থেকে পাশাপাশি কাজ করার অভিমত ব্যক্ত করেন।


বিজ্ঞাপন

মানিকগঞ্জ জেলা সদর এলাকায় স্কোয়াড অভিযান পরিচালনা করে মেসার্স ধলেশ্বরী ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ২৮৮ মিলি লিটার কম প্রদান করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয় এবং ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিট দ্বারা জ্বালানি তেল বিক্রয়/বিতরণ বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়। এ অভিযানে ঊর্ধ্বতন পরীক্ষক মো: রাকিবুল আলম এর নেতৃত্বে বিএসটিআই’র পরিদর্শক মোঃ ইনজামামুল হক অংশগ্রহণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে ২৯ নভেম্বর, ২০২০ তারিখে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী ঢাকা মহানগরীর আসাদগেইট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানের মাধ্যমে জ্বালানি তেল পরিমাপে কম প্রদান করায় মেসার্স তালুকদার ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। উক্ত অভিযানে বিএসটিআই’র প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন পরিদর্শক মো: আল হাসনাত ও মো: নাজমুস সায়াদত।