শরণখোলায় সুন্দরবন থেকে পাঁচ হরিণ শিকারী আটক

অপরাধ

নইন আবু নাঈম : বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ এলাকা থেকে পাঁচ হরিণ শিকারিকে আটক করা হয়েছে। সোমবার বিকেলে কটকা অভয়ারণ্যের জামতলা থেকে তাদেরকে আটক করেছে বনরক্ষীরা। শিকারীদের কাছ থেকে ২৫০ হাত নাইলনের দড়ির ফাঁদ, একটি হরিণের শিং, একটি দা ও একটি কুড়াল জব্দ করা হয়েছে। আটক পাঁচ শিকারীকে মঙ্গলবার ১ ডিসেম্বর বিকেল তিনটার দিকে বাগেরহাট আদালতে প্রেরণ করেছে বনবিভাগ।


বিজ্ঞাপন

আটক শিকারীরা হলেন বাগেরহাটের শরণখোলা উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামের মৃত আমিনদ্দিনের ছেলে জামাল হাওলাদার (৬০), মধ্য খোন্তাকাটা গ্রামের মৃত হালিম হাওলাদারের ছেলে মোতালেব হাওলাদার (৫০), পূর্ব খোন্তাকাটা গ্রামের মৃত হাবিব মোল্লার ছেলে রফিক মোল্লা (৩৮), উত্তর খোন্তাকাটা গ্রামের মৃত. জুলফিকারের ছেলে মনিরুল (৪৫) এবং একই গ্রামের মনির আকনের ছেলে শামীম আকন (২৩)।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, বিকেল সাড়ে পাঁটচার দিকে কটকা অভয়ারণ্য অঞ্চলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ফরেস্টার) সরকার আবুল কালাম বনরক্ষীদের নিয়ে নিয়মিত টহল দিচ্ছিলেন। এসময় জামতলা ওয়াচ টাওয়ার সংলগ্ন বনের মধ্যে কিছু লোককে সনঘাস কাটতে দেখে তাদের পাসপারমিট দেখতে চায় বনরক্ষীরা তারা বৈধ কোনো পাশ পারমিট দেখাতে না পারায় তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে হরিণ শিকারের কথা স্বীকার করে তারা। পরে বনে তল্লাশি করে হরিণ শিকারে উদ্দেশে পেতে ফাঁদ এবং আস্তানা থেকে হরিণের শিংসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। এব্যাপারে বন ও বন্যপ্রাণি আইনে মামলা দিয়ে শিকারীদের আদালতে পাঠানো হয়েছে।