বিএসটিআই’র অভিযান

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ‘‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’’ অনুযায়ী ২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর তেজগাঁও এলাকায় স্কোয়াড অভিযানের মাধ্যমে মামলা এবং নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

ঢাকা মহানগরীর তেজগাঁও এলাকার হকার্স মার্কেটে স্কোয়াড অভিযান পরিচালনা করে মেসার্স হাজী জেনারেল স্টোর এর বউ জামাই ব্রান্ডের চানাচুর পণ্যের মোড়কে সুস্পষ্টভাবে বাংলা ভাষায় উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ, নেট ওজন উল্লেখ না থাকায় এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়াও গত বুধবার নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর বিসিক এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেসার্স এপসন ফুডস এর কারখানায় ব্যবহৃত ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করে ব্যবহার করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নারায়ণগঞ্জ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সোনারগাঁ উপজেলার নির্বাহী অফিসার মো: আতিকুল ইসলাম এর নেতৃত্বে বিএসটিআই’র পরিদর্শক মো: ইনজামামুল হক এবং স্কোয়াড অভিযানে বিএসটিআই’র সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন এর নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো: রাকিবুল আলম, পরিদর্শক মোঃ বিল্লাল হোসেন ও মো: আল হাসনাত অংশগ্রহণ করেন।