প্রেমের ফাঁদে ফেলে লাখ লাখ টাকা আদায়

অপরাধ রাজধানী

নিজস্ব প্রতিনিধি : গ্রামীণফোনের গ্রাহকদের তথ্য চুরি করে বিভিন্ন ব্যক্তিকে ভয় দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে একটি প্রতারকচক্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।


বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলো- চক্রের প্রধান পারভীন আক্তার ওরফে নূপুর (২৮), তার বড় বোন শেফালী বেগম (৪০), মতিঝিলের পারফেক্ট ট্রাভেল এজেন্সির কর্মচারী শামসুদ্দোহা খান ওরফে বাবু (৪০) এবং গ্রামীণফোনের কাস্টমার সার্ভিস ম্যানেজার রুবেল মাহমুদ অনিক (২৭)।

পুলিশ জানায়, এই চক্রের সদস্যরা বিভিন্ন ব্যক্তির সঙ্গে প্রেমের অভিনয় করে তাদের ফাঁদে ফেলে ব্যক্তিগত তথ্য সংগ্রহ করত। সেই তথ্য পরিবারের সদস্যদের জানিয়ে দেওয়ার হুমকি দিয়ে পাঁচ লাখ থেকে শুরু করে ৫০ লাখ টাকা পর্যন্ত আদায় করত।

এমনকি ভুয়া আইনজীবীর মাধ্যমে ফোন করে নারী নির্যাতন এবং ধর্ষণ মামলার হুমকি দিয়ে ভয় দেখাত। ফাঁদে ফেলা ব্যক্তি সম্পর্কে তথ্য সরবরাহ করতেন বলে অভিযোগ গ্রামীণফোন কাস্টমার সার্ভিস সেন্টারের কর্মী রুবেল মাহমুদ অনিকের বিরুদ্ধে।

পুলিশ আরও জানায়, অভিযান চালিয়ে রাজধানীর মোহাম্মদপুর, হাতিরঝিল এবং বাড্ডা এলাকা থেকে এই চক্রের সদস্যদের গ্রেপ্তার করা হয়। হাতিরঝিল থানায় দায়ের করা প্রতারণা এবং ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। আইনজীবী পরিচয় দানকারী ইসা নামে চক্রের এক সদস্য এখনো পলাতক রয়েছে।

এই চক্রটির মূল টার্গেট ছিল উচ্চপদস্থ চাকরিজীবী, ধনাঢ্য ব্যবসায়ী ও শিল্পপতি। তাদের টার্গেট করে লাখ লাখ টাকা হাতিয়ে নিত। এদের মধ্যে ষাটোর্ধ্ব বয়সের লোকজনই বেশি থাকত। এখন পর্যন্ত ২০-২৫ জন এ চক্রের শিকার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।