বিএসটিআইর অভিযান

অপরাধ আইন ও আদালত

 

নিজস্ব প্রতিনিধি : ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী ২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ৬০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর বেইলী রোড ও মৌচাক এলাকায় স্কোয়াড অভিযানের মাধ্যমে মামলা দায়ের করা হয় এবং ঢাকা মহানগরীর নিউমার্কেট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

ঢাকা মহানগরীতে ০৯/১২/২০২০ তারিখে স্কোয়াড অভিযান পরিচালনাকালে মেসার্স সর ফুড এন্ড বেকারী লিঃ, বেইলী রোড ও মেসার্স নিউ আহাদ বেকারী, মৌচাক এলাকাস্থ প্রতিষ্ঠান দুটি যথাক্রমে SUNFLOWER OIL, SLAVIA ব্রান্ডের ভোজ্যতেল পণ্য এবং পাপিয়া ব্রান্ডের ব্রেড পণ্যের মোড়কজাত সনদ ব্যতীত বাজারজাত করায় নিয়মিত মামলা দায়ের করা হয়।

ঢাকা মহানগরীর নিউমার্কেট এলাকায় বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত মেসার্স কিউ জে সামদানী ফিলিং স্টেশনে পরিমাপে প্রতি ১০ লিটারে অকটেনে ৫১০ মিলি ও ২৭০ মিলি, ডিজেলে ৩৭০ মিলি এবং পেট্রোলে ৩৪০ মিলি জ্বালানি তেল কম প্রদান করায় ৫০,০০০/- টাকা জরিমানা আদায় করেন। এছাড়াও একই ভ্রাম্যমাণ আদালত মেসার্স পথের বন্ধু ফিলিং স্টেশন আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ১০,০০০/- টাকা জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তার এর নেতৃত্বে বিএসটিআই’র পরিদর্শক মোঃ ইনজামামুল হক এবং মোঃ নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন। স্কোয়াড অভিযানে বিএসটিআই’র সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন ও ঊর্ধ্বতন পরীক্ষক মোঃ রাকিবুল আলম এর নেতৃত্বে পরিদর্শক মোঃ বিল্লাল হোসেন, মোঃ আল হাসনাত ও মোঃ নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।