বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে উন্মুক্ত অনলাইন কুইজ প্রতিযোগিতা

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে খাদ্য নিরাপদতা বিষয়ক জনসচেতনতা বৃদ্ধির নিমিত্ত, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সর্বস্তরের জনগণের জন্য “উন্মুক্ত অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২০” আয়োজন করেছে। উক্ত অনলাইন কুইজ প্রতিযোগিতায় আপনাদের অংশগ্রহণ একান্তভাবে কাম্য।

কুইজ লিংকঃ https://forms.gle/FMeKqXszS7RYRvqv8
কুইজের সময়সীমাঃ ৬ ডিসেম্বর ২০২০ থেকে ২৫ ডিসেম্বর ২০২০ তারিখ।
কুইজের নিয়মাবলিঃ
১) বাংলাদেশে স্থায়ীভাবে বসবাসরত যেকোন নাগরিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।
২) পরীক্ষাটি গুগল ফরমে অনুষ্ঠিত হবে এবং অংশগ্রহণকারীকে সঠিক নাম, যোগাযোগের ঠিকানা, মোবাইল নম্বর, পেশা, জাতীয় পরিচয় পত্র অথবা জন্মসনদ নম্বর প্রদান করতে হবে।
৩) একজন অংশগ্রহণকারী সর্বোচ্চ একবার অংশগ্রহণ করতে পারবে।
৪) ৫০ টি বহুনির্বাচনী প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নের জন্য ২ নম্বর বরাদ্দ থাকবে। ভুল উত্তরের জন্য কোন নম্বর কাটা যাবে না।
৫) উত্তরপত্র চূড়ান্তভাবে একবার সাবমিট করার পর পুনরায় কোন পরিবর্তনের সুযোগ থাকবে না।
৬) কোন অংশগ্রহণকারী অসম্পূর্ণ বা ভুল তথ্য প্রদান করলে তার উত্তরপত্র বাতিল বলে গণ্য হবে।
৭) সর্বোচ্চ সংখ্যক সঠিক উত্তরদাতার মধ্য থেকে প্রথম ৩ জনকে বিজয়ী নির্বাচন করা হবে এবং আরো ১০ জনকে সান্ত্বনা পুরস্কার প্রদান করা হবে। যদি, একাধিক অংশগ্রহণকারী সমান নম্বর প্রাপ্ত হয়ে একই স্থান অর্জন করে, তবে লটারির মাধ্যমে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হবে।
৮) ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের যথাক্রমে ৫০,০০০, ৩০,০০০, ২০,০০০ টাকার সমমূল্যের প্রাইজবন্ড প্রদান করা হবে এবং সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হবে। সান্ত্বনা পুরস্কারপ্রাপ্তদের প্রত্যেককে ৫,০০০ টাকার সমমূল্যের প্রাইজবন্ড প্রদান করা হবে।
৯) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কোন কর্মকর্তা বা কর্মচারি এবং তাদের পরিবারের কোন সদস্য এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।
১০) প্রতিযোগিতা সংক্রান্ত যেকোন প্রয়োজনে এই কুইজ সংক্রান্ত আমাদের অফিসিয়াল ফেসবুক পেজের (https://www.facebook.com/bfsa.gov.bd) পোস্টের কমেন্ট সেকশনে লিখুন অথবা quiz.bfsa@gmail.com এ মেইল করুন।
১১) প্রতিযোগিতা সংক্রান্ত যেকোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে।

বিশেষ দ্রষ্টব্যঃ কুইজে অংশগ্রহণ করার পর নিজ টাইমলাইনে পোস্টটি শেয়ার করার অনুরোধ রইলো। প্রতিযোগিতা সংক্রান্ত আপডেট পেতে এই পেজে চোখ রাখুন।