দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযান

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি : নানাবিধ অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে চুয়াডাঙ্গায় উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্র এবং প্রাণী সংগনিরোধ কেন্দ্রে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন -এর নেতৃত্বে চুয়াডাঙ্গার দর্শনায় আজ (১৩-১২-২০২০ খ্রি:) এ অভিযান পরিচালিত হয়। সরেজমিন অভিযানে টিম ২০১৮ সালে স্থাপিত প্রাণিসম্পদ সংগনিরোধ কেন্দ্রটি পরিদর্শন করে। প্রাথমিক পর্যালোচনায় জনবলের অভাবে উল্লিখিত কেন্দ্রটি পরিত্যক্ত অবস্থায় রয়েছে এবং কেন্দ্রটির ভবন তদারকির অভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে মর্মে টিমের নিকট প্রতীয়মান হয়।


বিজ্ঞাপন

একই টিম উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রে (২০১৫ সালে স্থাপিত) এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে। অভিযানকালে টিমের সদস্যগণ উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্র হতে ছাড়পত্র গ্রহণকারী সিঅ্যান্ডএফ এজেন্টদের নিকট হতে অভিযোগের বিষয়ে জানতে চান। একাধিক এজেন্ট আমদানিকৃত পণ্যের ছাড়পত্র গ্রহণে রেল ওয়াগনপ্রতি উৎকোচ প্রদান করতে হয় বলে দুদক টিমের নিকট অভিযোগ জানান। টিম অভিযোগ সংক্রান্ত নথিপত্র সংগ্রহ করে। সংগৃহীত তথ্যাবলি যাচাইপূর্বক অভিযোগের বিষয়ে কমিশনের সিদ্ধান্তের জন্য পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপন করা হবে।

এছাড়াও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ প্রদানে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগে দুর্নীতি দমন কমিশন, সিলেট জেলা কার্যালয় হতে সুনামগঞ্জ জেলার ছাতকে অপর একটি অভিযান পরিচালিত হয়েছে।