পুলিশকে স্মার্ট লুক এনে দেবে ‘অপারেশনাল গিয়ার’

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : যুগের চাহিদা বিবেচনায় দেশ ও জাতির সার্বিক নিরাপত্তা এবং মানুষের কাছে পুলিশি সেবাকে সহজে পৌঁছানো নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশে আধুনিক অপারেশনাল গিয়ার যুক্ত করা হয়েছে। ১৬ ডিসেম্বর থেকে এই অত্যাধুনিক সেবা চালু করা হবে।


বিজ্ঞাপন

মঙ্গলবার সকালে রাজারবাগ পুলিশ লাইনে বাংলাদেশ পুলিশের একটি অনুষ্ঠানে আইজিপি বেনজীর আহমেদ এ তথ্য জানান। অনুষ্ঠান শেষে এই অত্যাধুনিক অপারেশনাল গিয়ারটি উদ্বোধন করা হয়।

বাংলাদেশ পুলিশ মহান মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধ গড়া গর্বিত এক প্রতিষ্ঠান। সেই ১৮৬১ সাল থেকে পথচলা শুরু। সময়ের বিবর্তনে অনেক চড়াই-উতরাই পেরিয়ে এগিয়ে চলছে পুলিশ। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে বাংলাদেশ পুলিশ যেকোনো প্রয়োজনে দেশ ও জনগণের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে কার্পণ্য না করা বিশ্বস্ত এক প্রতিষ্ঠান।

বাংলাদেশ পুলিশের আইজি বেনজীর আহমেদ বলেন, ‘পরিবেশ-পরিস্থিতি বিবেচনায় ও বাস্তবতার নিরিখে নানাভাবে পুলিশ পরিবর্তিত হয়েছে। যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে দেশ ও জাতির সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এবং সাধারণ মানুষের কাছে পুলিশি সেবাকে সহজে পৌঁছে দিতে বাংলাদেশ পুলিশ বিভিন্ন সময়ে অনেক যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করেছে। সেই ধারাবাহিকতায় জনগণের সেবা, সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতে প্রতিশ্রুতিবদ্ধ।’

দূরদর্শী ও সময় উপযোগী উদ্যোগ হচ্ছে বাংলাদেশ পুলিশে সর্বাধুনিক অপারেশনাল গিয়ার প্রচলন। মুজিববর্ষে দেশের মানুষকে আধুনিক বাংলাদেশ পুলিশের এক প্রতিচ্ছবি দেখাতেই এই অপারেশনাল গিয়ার প্রবর্তন করা হয়েছে। প্রাথমিকভাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে এটি চালু করা হবে। পর্যায়ক্রমে এটি সারাদেশে চালু করা হবে।