বিদেশে মিশনগুলিতে উদযাপিত পঞ্চাশতম বিজয় দিবস

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিনিধি : পঞ্চাশতম বিজয় দিবস বিদেশে মিশনগুলিতে উদযাপিত হয়েছিল এবং একাত্তরে পাক হানাদার বাহিনীর কাছ থেকে বাংলাদেশকে স্বাধীন জাতি হিসাবে স্বাধীন করার জন্য শাহাদাতকে গ্রহণ করে এবং মহান আর্কিটেক্টরের মহান ভূমিকা স্মরণ করে এমন লক্ষ লক্ষ মুক্তিযোদ্ধা কৃতজ্ঞতার সাথে স্মরণ করে। স্বাধীনতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।


বিজ্ঞাপন

মিশনগুলি কোভিড -১৯ স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের পরে দিবসটি উদযাপন করেছে।

মুক্তিযুদ্ধের শহীদদের পাশাপাশি দোয়া কামনা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যরা ১৫ ই আগস্ট রাতে তাঁর সাথে নিহত হন।
মাননীয় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ডাঃ একে আবদুল মোমেন এবং মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলমের চিঠিগুলি প্রধান ও কর্মকর্তাদের দ্বারা পাঠ করা হয়েছে। মিশন।
ইতিহাসের সবচেয়ে নৃশংস গণহত্যা চালিয়েছিল, ত্রিশ লক্ষ নিরস্ত্র নিরস্ত্র বেসামরিক নাগরিককে হত্যা করার জন্য যে নিষ্ঠুর পাকিস্তানী সৈন্যদের বিরুদ্ধে বঙ্গবন্ধুর আহ্বানে ডেকে আনা মুক্তিযোদ্ধারা যে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছিল তা আলোচকরা স্মরণ করেছিলেন।
বিজয় দিবস উদযাপনের অংশ হিসাবে বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল। মিশন কর্মকর্তা, তাদের পরিবারের সদস্য এবং প্রবাসী বাংলাদেশিরা উৎসবের মেজাজ নিয়ে এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।