বালুবাহী ভলগেটের ধাক্কায় নৌকাডুবে নিখোঁজ ১

সারাদেশ

মো:রফিকুল ইসলাম : নড়াইলের লোহাগড়ার নবগঙ্গা নদীতে বালুবাহী ভলগেটের ধাক্কায় মাছ ধরা জেলের নৌকাডুবির ঘটনায় একজন জেলে নিখোঁজ ও দুই জন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনকে খুলনার একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। নিখোজ ব্যক্তির সন্ধানে আজ (২০ডিসেম্বর) রোববার সকাল থেকে ফায়ার সার্ভিসের ৫ সদস্যের একটি ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে,গত শনিবার আনোমানিক,রাত ১১ টার দিকে উপজেলার নবগঙ্গা নদীর কাঞ্চনপুর এলাকায় একটি বালুবাহী ভলগেট একটি মাছ ধরার ডিঙ্গি নৌকাকে ধাক্কা দিলে সাথে সাথে নৌকাটি ডুবে যায়।
এ সময় নৌকায় থাকা পার্শ্ববর্তী কলাগাছী গ্রামের জেলে গৌতম দাস (৫০), ও তার ছেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাগর দাস (২৫) আঘাত প্রাপ্ত হয়ে সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হলেও অপর ব্যক্তী রাধাকান্ত দাস (৫৫) এখনো নিখোঁজ রয়েছেন।
গুরুতর আহত অবস্থায় সাগর দাসকে রাতেই নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে রোববার সকালে খুলনার একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
লোহাগড়া ফায়ার সার্ভিসের টিম লিডার মাসুদ রানা সাংবাদিকদের জানান,নিখোঁজ রাধা কান্ত দাসের সন্ধানে খুলনা থেকে আগত পাঁচ সদস্য বিশিষ্ট একটি ডুবুরি দল রবিবার সকাল থেকে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।
তবে রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ জেলের কোন সন্ধান মেলেনি।
লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ৪টি বালুবাহী ভলগেট আটক করা হয়েছে এবং বিষয়টির তদন্ত অব্যাহত রয়েছে।