মালি মিশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন ১৪০ পুলিশ সদস্য

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : জাতিসংঘ শান্তিরক্ষা মালি মিশনে (United Nations Multidimensional Integrated Stabilization Mission in Mali- MINUSMA) যোগ দিতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে গতকাল ২০ ডিসেম্বর ২০২০ তারিখ রাতে মালির রাজধানী বামাকোর উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্য।

তাদের মধ্যে ডেপুটি কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) এ. এন. এফ. মারূফ আবদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশ ফরমড পুলিশ ইউনিটের (ব্যানএফপিইউ)-১ সপ্তম রোটেশনের দ্বিতীয় দলের ৭০ জন এবং ডেপুটি কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) মোঃ সাইফুজ্জামানের নেতৃত্বে ব্যানএফপিইউ-২ তৃতীয় রোটেশনের দ্বিতীয় দলের ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন।

পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (এইচআরএম) মোঃ মাজহারুল ইসলাম, ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যানিং) মোঃ তওফিক মাহবুব চৌধুরী এবং ইউএন অ্যাফেয়ার্স অপারেশন্স উইংয়ের কর্মকর্তাগণ মিশনগামী পুলিশ সদস্যগণের সার্বিক সাফল্য ও মঙ্গল কামনা করে তাদেরকে বিমান বন্দরে আন্তরিক বিদায় জানান।

উল্লেখ্য, উভয় ইউনিটের অগ্রগামী দলের ১৪০ সদস্য গত ৪ ডিসেম্বর ২০২০ তারিখে মিশন এলাকায় গমন করেছেন। তারা নির্ধারিত কোয়ারেন্টাইন শেষে বর্তমানে মিশনে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ পুলিশ ২০১৩ সাল থেকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে বৈশ্বিক পরিমন্ডলে বাংলাদেশের মর্যাদা ও গৌরব বৃদ্ধি করেছে।