৫০ লাখ ছাড়িয়ে নায়িকা থেকে গায়িকা নুসরাত ফারিয়ার গানের ভিউ

বিনোদন

বিশেষ প্রতিবেদক : দুই বাংলার অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। নিজেকে গন্ডির ভিতরে আটকে রাখেননি। নায়িকা থেকে গায়িকা হিসেবেও আত্মপ্রকাশ করেছেন তিনি। ‘পটাকা’ নামের গানটি দিয়ে সংগীতের ভুবনে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করেন তিনি। প্রথম দিয়ে শ্রোতা-দর্শকের মাঝে বেশ আলোচনার জন্ম দিয়েছিলেন নুসরাত ফারিয়া।সেই গানটির জন্য প্রশংসার বাক্যও জুটেছিল তার ভাগ্যে। সেই সাফল্যের ধারাবাহিকতায় গত (১৩ অক্টোবর) নিজের গাওয়া দ্বিতীয় গান প্রকাশ করেছেন এ নায়িকা। গানের নাম ‘আমি চাই থাকতে’।

কলকাতার নামি প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস-এর অফিসিয়াল (এসভিএফ) নামক ইউটিউব চ্যানেলে গত (১৩ অক্টোবর) মধ্যরাতে প্রকাশের পর এখনও বুস্ট কিংবা কোন প্রমোশন ছাড়াই জনপ্রিয়তা চলে আসছে।এরইমধ্যে গানটি ৫০ লাখ ১৫ হাজারের বেশি বার গানটির ভিডিও দেখেছেন দর্শক। গানটি যারা দেখেছেন তাদের বেশিরভাগেরই বক্তব্য, নুসরাত দারুণ গেয়েছেন। গানটির কোরিওগ্রাফি ও ব্যাকগ্রাউন্ড মিউজিকেরও প্রশংসা করেছেন সমালোচকরা।

এ প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, শ্রোতা-দর্শক আমাকে, আমার গানকে ভালোবেসে তাদের হৃদয়ে স্থান দিয়েছেন এটাই আমার শিল্পী জীবনের অন্যতম বড় একটা প্রাপ্তি মনে হয় আমার কাছে। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি সব শ্রোতা-দর্শকদের কাছে। ধন্যবাদ জানাচ্ছি তাদের। পাশাপাশি গানটির ভিডিও এই পর্যন্ত এসেছে, যারা সবসময় ক্যামেরার পিছনে থেকে আমাকে সহোযোগিতায় করেছেন। সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ।

নুসরাত ফারিয়া বলেন, নিজের একটি গান অথবা সিনেমা যখন শ্রোতা-দর্শক পছন্দ করেন তখন অন্যরকম একটি ভালোলাগা কাজ করে। উৎসাহ পাই। আরও ভালো-ভালো কাজ করার জন্য এই উৎসাহ, খুব কাজে লাগে একজন শিল্পী জীবনে।

গানটিতে ফারিয়ার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ভারতের মাস্টার ডি। সুর ও সংগীতও তাঁর করা। জনপ্রিয় নৃত্যপরিচালক বাবা যাদব মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন।

এই মুহূর্তে নুসরাত ফারিয়ার হাতে রয়েছে বেশ কিছু সিনেমা। শিহাব শাহীনের ‘যদি কিন্তু তবুও’ । দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ ও ‘ঢাকা ২০৪০’ দু’টি সিনেমায় কাজ করছেন তিনি। লকডাউনের আগেই কলকাতায় ‘ভয়’ নামে একটি সিনেমার কাজ করে এসেছেন ফারিয়া। পাশাপাশি কলকাতার ‘বিবাহ অভিযান টু-তেও তাকে দেখা যাবে। দুটি সিনেমাতেই ফারিয়ার বিপরীতে আছেন তার প্রথম সিনেমার নায়ক অঙ্কুশ হাজরা। দুটি সিনেমারই অর্ধেক করে কাজ বাকি। অন্যদিকে শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিংও শিগগির শুরু হওয়ার কথা রয়েছে। এতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কিশোরী বয়সের চরিত্রে অভিনয় করবেন। এছাড়াও নুর ইমরান মিঠুর ‘পাতাল ঘর’ নামের নতুন একটি ওয়েব সিরিজেও কাজ করেছেন তিনি।