সুন্দরগঞ্জে যৌতুকের দাবিতে নির্যাতন

এইমাত্র সারাদেশ

জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রী শাপলা বেগমকে অমানুষিক নির্যাতন করেছে স্বামী বাবু মিয়া ও তার পরিবারের লোকজন। গুরুতর অসুস্থ শাপলা বেগমকে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় সুন্দরগঞ্জ থানায় এজাহার দাখিল করা হয়েছে।
এজাহার সূত্রে জানা গেছে, সুন্দরগঞ্জ উপজেলার লালচামার বাজার (ওয়াপদা বাঁধ সংলগ্ন) এলাকার দরিদ্র আফছার আলীর মেয়ে শাপলা বেগমের সাথে তিন বছর আগে একই গ্রামের ফুল মিয়ার ছেলে বাবু মিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকেই বাবু মিয়া ও তার অভিভাবকরা যৌতুকের দাবিতে শাপলা বেগমের উপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। স্বামী বাবু মিয়া প্রায়ই স্ত্রী শাপলাকে বেদম মারপিট করে। এ নিয়ে একাধিকবার সালিশ বৈঠকে ঘটনা মীমাংসা করা হয়।


বিজ্ঞাপন

এরই এক পর্যায়ে পুনরায় এক লাখ টাকা যৌতুকের দাবিতে গত ১৯ এপ্রিল রাতে স্বামী, শাশুড়ি ও পরিবারের অন্যান্য লোকজন শাপলা বেগমকে বেধড়ক মারপিট করে। এতে সে অসুস্থ হয়ে পড়লে তাকে বাড়ির একটি ঘরে আটকে রাখা হয়। পরে খবর জানতে পেরে পিতা আফছার আলী ও অন্যান্য লোকজন শাপলাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে। কিন্তু ইতোমধ্যেই তার অবস্থার অবনতি হতে থাকে। চিকিৎসার জন্য তাকে দ্রুত গাইবান্ধা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় সোমবার (২২ এপ্রিল) স্বামী বাবু মিয়া ও শাশুড়ি কবিতন বেগমসহ তিনজনকে আসামী করে সুন্দরগঞ্জ থানায় এজাহার দাখিল করেন আফছার আলী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *