ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ৭ প্রতারক গ্রেফতার

অপরাধ ঢাকা

চাকরিপ্রার্থী ১২ ভুক্তভোগী উদ্ধার

 

 

নিজস্ব প্রতিবেদক : ২৩/১২/২০২০ তারিখ বিকাল ০৩.৪০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, ‘তরিকুল ফোরস্টার সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ নামক একটি কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে চাকরি প্রদানের মিথ্যা আশ্বাস দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ আভিযানিক দল ২৩/১২/২০২০ তারিখ ০৫.৩০ ঘটিকায় সাভার মডেল থানাধীন তেঁতুলঝোড়া কলেজ মোড়স্থ ‘তরিকুল ফোরস্টার সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ এর অফিসে অভিযান পরিচালনা করে ভুক্তভোগী ১২ জন’কে উদ্বারপূর্বক বিভিন্ন প্রতিষ্ঠানে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ০৭ সক্রিয় সদস্য-

১. মোঃ সেলিম হোসেন (২৯), জেলা-নওগা
২. মোঃ সোহেল রানা (২৪), জেলা-মানিকগঞ্জ
৩. মোঃ আজিজুল ইসলাম (২২), জেলা-নারায়নগঞ্জ
৪. মোঃ সোহান (১৮), জেলা-বগুড়া
৫. মোঃ জাহাংগীর হোসেন (২১), জেলা-মাদারীপুর
৬. ফারহানা আক্তার সীমু (১৮), জেলা-ঢাকা
৭. তাসলিমা আক্তার (২০), জেলা-মানিকগঞ্জ’দেরকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এছাড়াও উক্ত গ্রেফতারকৃত ব্যক্তিদের কাছ থেকে ২০০ কপি নিয়োগ বিজ্ঞপ্তি, ০৫ টি অব্যাহতির ফরম, ৩০ টি নিয়োগ বিজ্ঞপ্তির ব্যানার, ০৩ টি যোগদানপত্র ও ১টি রেজিস্টার জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামীগণ ভুক্তভোগীদেরকে চাকরি দেওয়ার নাম করে টাকা নেয়ার পর বিভিন্ন অফিসের ঠিকানা দিয়ে পাঠিয়ে দিতো এবং সে সকল অফিসে গিয়ে ভুক্তভোগীরা কোনো কাজের সন্ধান না পেয়ে প্রতারকদের কাছে এসে টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়-ভীতি দেখিয়ে অশ্রাব্য ভাষায় গালাগালি করে তাড়িয়ে দিতো।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতেও এইরুপ অসাধু চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।