চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে স্বাস্থ্যসেবা বন্ধের ঘোষণা বিডিএফ’র

সাস্থ্য

নিজস্ব প্রতিনিধি : ছাদ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত রোগীর মৃত্যুতে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে জামালপুরের ওসির প্রত্যাহার এবং তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের দাবি জানিয়েছে চিকিৎসক অন্যতম সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

সোমবার (২৮ ডিসেম্বর) এ সংক্রান্ত ঘোষণায় সংগঠনটি জানিয়েছে, অন্যথায় আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সারাদেশে প্রাইভেট প্রাকটিস থেকে বিরত থাকবেন চিকিৎসকরা।

এ প্রসঙ্গে বিডিএফের প্রধান সমন্বয়ক ডা. নিরুপম দাশ মেডিভয়েসকে বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম খানকে প্রত্যাহার করতে হবে। একই সঙ্গে এ ঘটনার পুনরাবৃত্তি বন্ধে তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করতে হবে। অন্যথায় আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সারাদেশের চিকিৎসকরা বেসরকারি পর্যায়ে কর্মবিরতি পালন করবেন।

গত ২৫ ডিসেম্বর জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে গুরুতর আহত রোগী মৃত্যুবরণ করে। এ সময় রোগীর স্বজনরা চিকিৎসকদের অবহেলায় মৃত্যুর অভিযোগ তুলে কর্তব্যরত চিকিৎসক চিকিৎসক ডা. চিরঞ্জীব সরকারের উপর হামলা ও জরুরি বিভাগে ভাঙচুর চালায়। এতে বেশ কয়েকজন চিকিৎসক আহত হন।

হামলায় আহত হন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ১৫ জন ইন্টার্ন চিকিৎসক। এ সময় ৪-৬ জন পুলিশ সদস্য উপস্থিত থাকলেও তারা নিরব দর্শকের ভূমিকা পালন করে বলে অভিযোগ করেন প্রত্যক্ষদর্শীরা।আর হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, ডা. লুৎফর রহমানকে ধাক্কা দিতে দিতে থানায় নিয়ে যাওয়া হয়।