গুলশান থেকে ২ ভুয়া চাকরিদাতা প্রতারক গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : গ্রেফতারকৃত ব্যক্তিদের কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত বিভিন্ন সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরির আবেদন ফর্ম, চাকরিপ্রার্থীদের অসংখ্য বায়োডাটা, টাকা লেনদের চুক্তিপত্র, চেকবই, স্ট্যাম্পে লিখিত চাকরি দেয়ার চুক্তিপত্র, ভুয়া সীল, ভুয়া নিয়োগপত্র, নিজেদের ভুয়া আইডি কার্ড, ৫ টি মোবাইল ফোন এবং ১০ টি সিম কার্ড উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামীদের একজন নিজেকে এয়ারপোর্টের কাস্টমস কর্মচারী ও অন্যজন প্রানীসম্পদ মন্ত্রনালয়ে কর্মচারি বলে পরিচয় দিত। চাকরি দেওয়ার নাম করে তারা বিভিন্নজনের কাছ থেকে টাকা নেয়ার পর ভুয়া নিয়োগপত্র তৈরি করে বিভিন্ন অফিসের ঠিকানা দিয়ে জয়েনিং করার জন্য পাঠিয়ে দিতো এবং ঐসব অফিসে গিয়ে ভুক্তভোগীরা কোনো কাজের সন্ধান না পেয়ে প্রতারকদের কাছে এসে টাকা ফেরত চাইলে তাদেরকে অন্য চাকরি যোগার করে দিবে বলে আরো টাকা চাইত এবং পরবর্তীতে নিজদের মুবাইল নম্বর বদলে ফেলত অথবা তাদেরকে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দিত।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে গুলশান থানায় নিয়মিত মামলা করা হয়েছে এবং অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়া চলমান রয়েছে।