স্টেকহোল্ডারদের নিয়ে ঢাকার কামরাঙ্গীর চরে সভা অনুষ্ঠিত

রাজধানী

নিজস্ব প্রতিবেদক : স্কুল বহির্ভূত ঝরে পড়া শিশুদের প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। শিক্ষকগণ যদি গৃহ পরিদর্শন অব্যাহত রেখে অভিভাবক ও শিক্ষার্থীর সাথে ভাল সম্পর্ক গড়ে তোলে তবে শিক্ষার্থী পড়ালেখার প্রতি আগ্রহ তৈরি হবে এবং ঝরে পড়া রোধ হবে। শিক্ষক ফোরাম, কুড়ারঘাট, কামরাঙ্গীরচর, ঢাকা এলাকায় বৃহস্পতিবার স্টেকহোল্ডার সভায় প্রধান অতিথির বক্তব্যে মহা. সাহারুজ্জামান, সহকারী পরিচালক, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, এ কথা বলেন। এছাড়াও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর এবং ৫৫,৫৬,৫৭ নং ওয়ার্ডের কাউন্সিলরগণ বিশেষ অতিথির আসন অলংকৃত করে সভাটিকে সাফল্য মন্ডিত করেন। কাউন্সিলরগণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলা গড়তে ঝরে পড়া সকল শিশুকে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ে ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধভাবে স্টেকহোল্ডারদের সাথে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় পর্যায়ের সুনাম ধন্য বেসরকারি সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন (জেসিএফ) তার সহযোগী সংগঠন এসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট এন্ড সোশ্যাল ওর্য়াক (এডিএস) কে সাথে নিয়ে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম (পিইডিপি-৪) এর আওতায় এবিএএল নমনীয় পদ্ধতির মাধ্যমে ঢাকা জেলার রায়ের বাজার এরিয়ায় ১৫২টি উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় পরিচালনা করছেন ।
জেসিএফ-আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচির ডকুমেন্টেশন অফিসার মো. বনি আমিন খান এর সঞ্চালনায় ঢাকা জেলার ডিস্ট্রিক্ট ম্যানেজার এটিএম রুহল আমিন একটি ভিডিও ডকুমেন্টরি ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপনা করেন। এসময় উক্ত সভায় জেসিএফ-আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম এর প্রোগ্রাম হেড সভাটি পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন। এডিএস এর নির্বাহী পরিচালক, মোহাম্মদ খলিলুজ্জামানের সভাপতিত্বে স্টেকহোল্ডার সভায় শিক্ষার্থী অভিভাবক, স্কুল ম্যানেজমেন্ট কমিটির সদস্য, ধর্মীয় নেতা, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, এনজিও প্রতিনিধি, যুব সংগঠন এবং বিভিন্ন পেশাজীবীর লোকজন উপস্থিত ছিলেন।