গণমাধ্যমকর্মীদের অবরোধ বিক্ষোভ ও সংহতি সমাবেশ

সারাদেশ

মুগ্ধ খন্দকার : গত বুধবার বগুড়ায় আশ্রয়ন প্রকল্প-২ এর অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলা ও মার‌ধরের শিকার হয়েছেন সময় টে‌লিভিশ‌নের বগুড়ার প্রতিবেদক মাজেদুর রহমান ও চিত্রসাংবাদিক রবি। এসময় তাদের ক্যামেরা, মোবাইল ফোন এবং মানিব্যাগও কেড়ে নেয় হামলাকারীরা।
আর এই হামলার প্রতিবাদে গাইবান্ধার সাংবাদিকরা প্রতিবাদে ফেটে পড়ে। সময় টেলিভিশন এর প্রতিবেদক হেদায়েতুল ইসলাম বাবু অবরোধ বিক্ষোভ ও সংহতি সমাবেশ এর ডাক দেন। গাইবান্ধায় কর্মরত গণমাধ্যমকর্মীরা শনিবার (২ জানুয়ারি) বেলা ১১টার দিকে শহরের ডিবি রোডে আসাদুজ্জামান মার্কেটের সামনে এ সমাবেশ করেন। তারা অবিলম্বে হামলার নির্দেশদাতা সহ হামলাকারীদের গ্রেফতার ও বিচার বিভাগীয় তদন্ত ও দ্রুত বিচার ট্রাইব্যুনালে আপরাধীদের বিচারের দাবি করেন।
সরকারি উন্নয়ন প্রকল্পে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে যাওয়ায় বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের দশটিকা গ্রামে স্থানীয় ইউপি সদস্য লুৎফর রহমান, শ্রমিক লীগ নেতা জনির নির্দেশে দুর্বৃত্তরা সময় সংবাদের প্রতিবেদক মাজেদুর রহমান ও চিত্রসাংবাদিক রবিউল ইসলামের ওপর হামলা চালিয়ে এলোপাতাড়ি মারপিট করে এবং তাদের ব্যবহৃত ক্যামেরা, মাইক্রোফোন ও নগদ অর্থ ও সংগ্রহ করা বিভিন্ন তথ্য হাতিয়ে নেয়।
এই প্রতিবাদ সমাবেশে সিনিয়র সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য দেন ও তীব্র নিন্দা জানান।