রাতের আধারে দুই জেলায় বাসে রহস্যজনক আগুন

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জের ভৈরব এবং ব্রাহ্মণবাড়িয়ায় দুটি বাসে রহস্যজনক আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৩ জানুয়ারি) রাতে কাছাকাছি সময়েই দুটি ঘটনাই ঘটে। আগুন লাগা এবং বাস দুটি ভস্মীভূত হওয়ার ধরণও একই। রহস্যজনক দু’টি অগ্নিকাণ্ডের কারণ জানেন না বাসের যাত্রী, প্রত্যক্ষদর্শী কিংবা ফায়ার সার্ভিস।

কিশোরগঞ্জ: রোববার দিনগত রাত ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ে অনন্যা সুপার পরিবহনের একটি যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন লাগে।

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী জানায়, বাসটি ঢাকা থেকে ভৈরবে এসে যাত্রী নামিয়ে ১০/১২ জন যাত্রী নিয়ে কিশোরগঞ্জের পথে যাত্রা করে। কয়েক কিছুটা পথ যাওয়ার পরই এলাকাবাসী ও দোকানদাররা বাসের পেছনে আগুণ দেখে চিৎকার শুরু করেন। এ সময় দোকানদার ও পথচারীদের চিৎকারে ড্রাইভার বাস থামান। বাসের পেছনের সিটে আগুণ দেখতে পেয়ে বাসের ভেতরে থাকা সবাই দ্রুত নেমে যান। ততক্ষণে পুরো বাসে আগুন ছড়িয়ে পড়ে।

এলাকাবাসী আগুণ নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ভৈরব বাজার ফায়ার সার্ভিস ও নৌ-ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততক্ষণে বাসটি ভস্মীভূত হয়ে যায়।

ভৈরব বাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ রাকিবুল হাসান বলেন, আমরা রাত সাড়ে নয়টায় খবর পেয়ে বাজার ও নদী ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনা স্থলে এসে কাজ শুরু করি। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। আগুন লাগার কারণ জানা যায়নি। তবে বাসের পেছন থেকে আগুনের সূত্রপাত এটুকু জানা গেছে।