র‍্যাব-১২, র‌্যাব-৯ এর বৃক্ষ রোপণ

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদ্যাপনের লক্ষ্যে ২৬ মার্চ ২০২০খ্রি. থেকে ২৬ মার্চ ২০২১খ্রি. পর্যন্ত বাংলাদেশ সরকার কর্তৃক ‘মুজিববর্ষ’ ঘোষনা করা হয়েছে। মুজিববর্ষ উদ্যাপনের লক্ষ্যে বাংলাদেশ সরকারের বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে র‌্যাব ফোর্সেস সদর দপ্তর ০১ জানুয়ারি ২০২১খ্রি. থেকে প্রথম ৭ কর্মদিবসকে ‘র‌্যাব সেবা সপ্তাহ’ ঘোষণা করে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এই কর্মসূচির ধারাবাহিকতায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিলেট কর্তৃক আয়োজিত কর্মসূচির তৃতীয় দিন হিসেবে সোমবার বিভিন্ন সড়ক দ্বীপে ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষ রোপণ করা হয়। সিলেট টু জকিগঞ্জ রোডে প্রায় ৩০০ ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষের চারা রোপন করা হয়। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর অধিনায়ক লেঃ কর্ণেল আবু মূসা মোঃ শরীফুল ইসলাম- পিএসসি, এএসসি প্রথমে একটি ফলজ বৃক্ষের চারা রোপণ করে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এছারাও সিপিসি -২( শ্রীমঙ্গল ক্যাম্প) ও সিপিসি-৩ (সুনামগঞ্জ ক্যাম্প) এর কোম্পানী কমান্ডার যথাক্রমে মেজর আহমেদ নোমান জাকি ও লেঃ কমান্ডার ফয়সাল অহমেদ এর ব্যবস্থাপনায় বিভিন্ন সড়ক দ্বীপে ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষ রোপণ করা হয় ।

র‍্যাব-১২ এর বৃক্ষরোপন কর্মসূচি : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে র‍্যাব ফোর্সেস এর পক্ষ থেকে সারাদেশে পালিত হচ্ছে “র‍্যাব সেবা সপ্তাহ।” র‍্যাব সেবা সপ্তাহের অংশ হিসেবে আজ পালিত হচ্ছে বৃক্ষ রোপণ কর্মসূচি।

সারাদেশের অন্যান্য র‍্যাব ব্যাটালিয়নের মতো র‍্যাব-১২ এর পক্ষ থেকেও পালন করা হয়েছে এ কর্মসূচি। সোমবার সিরাজগঞ্জের শিয়ালকোল এলাকায় র‍্যাব-১২ এর পক্ষ থেকে রোপণ করা হয় ফলদ, বনজ ও ওষুধি বৃক্ষের চারা। শিয়ালকোল এলাকায় শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের সামনের সড়কের সড়ক বিভাজনে রোপন করা হয় এসব বৃক্ষের চারা। বৃক্ষ রোপণ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন র‍্যাব-১২ এর সম্মানিত অধিনায়ক মোঃ রফিকুল হাসান গণি, এ্যাডিশনাল ডিআইজি।