ভ্রাম্যমাণ আদালতের মামলায় ইরফান সেলিমের জামিন

আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি : ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের (বরখাস্ত) কাউন্সিলর ইরফান সেলিমের দুই মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ইরফান সেলিমের আইনজীবী শ্রী প্রাণনাথ।

তিনি বলেন, আমরা ভ্রাম্যমাণ আদালতের সাজার বিরুদ্ধে আপিল করেছিলাম। মাদক সংক্রান্ত অভিযোগের সাজায় আজ জামিন দিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং ওয়াকিটকি রাখার দায়ে দেওয়া সাজায় ৩ জানুয়ারি একইবাবে তিনি জামিন পেয়েছেন।

মদ্যপান ও অবৈধ ওয়াকিটকি ব্যবহার করার দু’টি অভিযোগে গত ২৬ অক্টোবর ইরফান সেলিম ও তার দেহরক্ষী মো. জাহিদকে এক বছর করে কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মদ্যপান ও অবৈধ ওয়াকিটকি ব্যবহারের দায়ে ইরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদকে র‌্যাব সদর দফতরের তৎকালীন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম এই সাজা দেন।

এদিকে ইরফান সেলিমকে অব্যাহতির সুপারিশ করে সোমবার অস্ত্র ও মাদক মামলায় চূড়ান্ত প্রতিবেদন দিয়েছে পুলিশ।

গত ২৫ অক্টোবর রাতে ধানমন্ডিতে নৌবাহিনীর কর্মকর্তা লেফট্যানেন্ট ওয়াসিম খানকে মারধর করেন সংসদ সদস্য হাজী সেলিমের গাড়িতে থাকা লোকজন। পরদিন ধানমন্ডি থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী ওই নৌবাহিনীর কর্মকর্তা। মামলায় ইরফান সেলিমসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ। তারা এখন কারাগারে রয়েছেন।