প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : এলসি, টিটি, শিপমেন্ট ও কাস্টমস ক্লিয়ারেন্স ছাড়াই পৃথিবীর যেকোনো দেশ থেকে মালামাল আমদানি করতে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন।


বিজ্ঞাপন

প্রতারক চক্রটি এভাবেই অনলাইনে নিয়মিত ফাঁদ পাততো। ভিকটিমরা বিভিন্ন দেশ থেকে নানা ধরনের পণ্য আমদানীর জন্য তাদের সাথে যোগাযোগ করে। আমাজন, আলীবাবা, ই বে, আলী এক্সপ্রেস প্রভৃতি ই কমার্স অনলাইন প্লাটফর্মের মাধ্যমে ভুক্তভোগীদের চটকদার বিজ্ঞাপন, প্রলোভন আর নানা ছলচাতুরীমূলক কথা বিশ্বাস করিয়ে প্রচুর টাকা হাতিয়ে নিত। টাকা পাওয়ার পর চক্রটি ভিকটিমদের পণ্য সরবরাহ না করে যোগাযোগ বন্ধ করে দিত।

সিআইডি সাইবার মনিটরিং এর একটি টিম এমনই এক প্রতারক চক্রের দুই সদস্য, শাহ আকবর এবং জি. এম. তানভীর হোসেনকে মিরপুর এলাকা থেকে আটক করে।

প্রতারণার সাথে সংযুক্ত ওয়েবসাইট আ্যাপস ছাড়াও ২৩টি ভিন্ন ভিন্ন নামে ফেসবুক পেইজ পাওয়া গেছে। প্রতারণার শিকার বেশ কয়েকজন ভিকটিমের তথ্যও পাওয়া গেছে, ৪ জন ভিকটিম ইতিমধ্যে আটকদের বিরুদ্ধে অভিযোগ করেছেন। আটকদের কাছে থেকে প্রাপ্ত দুটি বিকাশ একাউন্টে ছয় লাখেরও বেশি টাকা এবং ডাচ বাংলা ব্যাংক একাউন্টের মাধ্যমে প্রায় বিশ লাখ টাকার লেনদেনের তথ্য পাওয়া গেছে। এসব অর্থ বিভিন্ন ভিকটিমের কাছ থেকে প্রতারনার মাধ্যমে অর্জিত বলে ধারনা করা হচ্ছে। ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃত প্রতারকদের ২ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।