পঞ্চগড়ে শীতার্তদের মাঝে স্বেচ্ছাসেবকলীগের শীতবস্ত্র বিতরন

রাজনীতি সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে পঞ্চগড় জেলায় শীতার্ত মানুষের মাঝে স্বেচ্ছাসেবক লীগের শীতবস্ত্র বিতরণ। শুক্রবার (০৮ জানুয়ারি) সন্ধ্যায় পঞ্চগড় জেলা আওয়ামী লীগ কার্যালয়স্থ চৌরঙ্গী মোড়ে পঞ্চগড় জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী, বিশ্ব মানবতার জননী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে শীতার্ত মানুষের মাঝে শীতের উপহার (শীতবস্ত্র) বিতরণ করে স্বেচ্ছাসেবক লীগ।


বিজ্ঞাপন

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে শীতার্ত মানুষের জন্য শীতের উপহার শীতবস্ত্র নিয়ে এসেছি। করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ সেবার ব্রত নিয়ে মানুষের পাশে ছিল।

দেশের যেকোন দূর্যোগ দুর্বিপাকে স্বেচ্ছাসেবক লীগ মানুষের পাশে থাকতে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন স্বাধীনতা বিরোধী অপশক্তি জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা ইতিহাস ঐতিহ্য সংস্কৃতির প্রকাশ্য শত্রু! তাদের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ করার এখনি সময়।

জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব মানচিত্রে প্রশংসিত। করোনা মহামারীর শুরু থেকে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ, করোনা ভাইরাসের ভয়কে জয় করে সেবার ব্রত নিয়ে মানুষের পাশে থেকে সেবা করেছে।

জননেত্রী শেখ হাসিনা মহান জাতীয় সংসদে স্বেচ্ছাসেবক লীগের প্রশংসা করায় সংগঠনের নেতাকর্মীদের মাঝে সেবা করার উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে।স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা সবসময় জননেত্রী শেখ হাসিনার নির্দেশ পালনে সদা জাগ্রত।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন আমরা প্রধানমন্ত্রী বিশ্ব মানবতার জননী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে শীতার্ত মানুষের জন্য শীতের উপহার শীতবস্ত্র নিয়ে এসেছি। আপনারা জননেত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য দোয়া করবেন। তিনি এদেশের মানুষের জন্য ১৮ ঘন্টা পরিশ্রম করেন।

পৃথিবীতে যা কিছু কল্যাণকর তার অর্ধেক করেছেন নারী, অর্ধেক করেছেন নর। নারী পুরুষের যোগ্য মর্যাদা থাকা উচিত। দেশে ৫ বার বন্যা হয়েছে, করোনা ভাইরাসের সময় কেউ না খেয়ে মারা যায়নি! উত্তরবঙ্গের জনপদ এখন আর মঙ্গা পীড়িত নয়। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।

এসব সম্ভব হয়েছে বাংলার গণমানুষের নেত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে। প্রতিটি সেক্টরে বাংলাদেশে উন্নয়ন দৃশ্যমান। বাংলাদেশ আজ রপ্তানীকারক দেশের তালিকায় অবস্থিত। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বিএনপি জামাতের ইন্ধনে ধর্ম ব্যবসায়ী বাবুনগরী ও মামুনুল গং ধর্মের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

তারা বঙ্গবন্ধু নিয়ে কটূক্তি করছে। তারা বাংলাদেশের উপর আঘাত হানছে। জননেত্রী শেখ হাসিনার ধারাবাহিক উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্থ করার চেষ্টা করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। তাদেরকে উদ্দেশ্য করে বলেন আপনারা শান্তির কথা বলুন, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, নারীর অধিকার, নারী শিক্ষা নিয়ে কথা বলবেন না। যারা সাম্প্রদায়িক সম্প্রীতির বিনষ্ট করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে সবসময় সতর্ক থাকতে নেতাকর্মীদের আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিনিয়র সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সহ সভাপতি তানভীর শাকিল জয় এমপি, পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুন, কৃষক লীগ সহ সভাপতি আব্দুল লতিফ তারিন,

উপদেষ্টা আশীষ কুমার মজুমদার, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ আলী আবরার, উপ – আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বরদা ভূষণ রায় লিটন, সভাপতিত্ব করেন পঞ্চগড় জেলা স্বেচ্ছাসেবক সভাপতি আবুল হাসনাত মোঃ সাইফুর রহমান

সঞ্চলনা করেন পঞ্চগড় জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মোকলেছার রহমান রেজা। আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য মির্জা মুর্শেদুল আলম মিলন, রবিউল আলম সূর্য, হারুনুর রশিদ হারুন ও পঞ্চগড় জেলা স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।