বিএসটিআই’র অভিযান

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ‘‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’’ অনুযায়ী ৬টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।
অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহের মধ্যে গাজীপুর জেলার কোনাবাড়ী এলাকায় অবস্থিত মেসার্স আলী ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে ০১ টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৯৮৫ মিলি লিটার এবং ০১টি পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে ১২৩০ মিলি লিটার এবং একই এলাকার মেসার্স আনজুম ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটার ০১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ৫০০ মিলি লিটার এবং ০১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৩০০ মিলি লিটার কম প্রদান করায় প্রতিষ্ঠান ২টির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।
এছাড়াও উল্লিখিত এলাকার মেসার্স পণ জুয়েলার্স ও মেসার্স ঊর্মি জুয়েলার্স ভেরিফিকেশন সনদ বিহীন ডিজিটাল স্কেল ব্যবহার করায় এবং মেসার্স নবাব বিরানী এন্ড সুইটস ও মেসার্স এক্সালেন্ট সুপার শপ প্রতিষ্ঠান ০২টি মেয়াদউত্তীর্ণ পণ্য বাজারজাত করায় ও ভেরিফিকেশন সনদ বিহীন ডিজিটাল স্কেল ব্যবহার করায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।
বিএসটিআই’র এ স্কোয়াড অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার এর নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল আলম ও পরিদর্শক মো: মাছুদুল হক অংশগ্রহণ করেন।