নওয়াপাড়া প্রেসক্লাবে আসলাম হোসেন’র প্রয়াণে শোকসভা

সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রকাশক-সম্পাদক প্রয়াত আসলাম হোসেন এর স্মরণে শোকসভা পালন করা হয়েছে। শনিবার নওয়াপাড়া প্রেসক্লাবের আয়োজনে নিজস্ব অডিটোরিয়ামে এই শোকসভা পালন করা হয়।
নওয়াপাড়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মল্লিকের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক বাবুল, সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর, সহ-সভাপতি সানা আব্দুল মান্নান, যুগ্ম-সম্পাদক ও নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন, অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তাজুল ইসলাম, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, নওয়াপাড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম, রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রবিন অধিকারী ব্যাচা, প্রয়াত আসলাম হোসেনের কন্যা রিস্তিয়া ফারজানা লিম্পা, দৈনিক নওয়াপাড়ার ভারপ্রাপ্ত সম্পাদক হারুন অর রশীদ, সুন্দলী এসটি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ, পল্লী মঙ্গল আদর্শ কলেজের অধ্যক্ষ খায়রুল বাসার।
নওয়াপাড়া প্রেসক্লাবের যুগ-সম্পাদক মাসুদ তাজ’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের উপদেষ্টা সুনীল দাস, এস এম ফারুক আহমেদ, আবিদ হাসান, সাধারণ সম্পাদক মোজাফ্ফার আহমেদ প্রমুখ। শোকসভায় উপস্থিত ছিলেন, অভয়নগর থানার ওসি (তদন্ত) মিলন কুমার মন্ডল, বিশিষ্ট ব্যবসায়ী আবুল বাশার ভুইয়া, প্রয়াত আসলাম হোসেনের ছেলে সাজিদ হোসেন সুপ্ত, দৈনিক নওয়াপাড়া পত্রিকার জেনারেল ম্যানেজার সাইফুল ইসলাম পারভেজ, প্রেসক্লাবের সহ-সভাপতি এস এম মুজিবর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল হাসান, কোষাধ্যক্ষ মো. মফিজুর রহমান দপ্তরী, আইসিটি সম্পাদক তারিম আহমেদ ইমন, নির্বাহী সদস্য গাজী রেজাউল করিম, সদস্য মল্লিক খলিলুর রহমান, গাজী আবুল হোসেন, মিন্টু রায়, আশরাফ প্রিন্স, ইমন হাসান, জাকির হোসেন হৃদয়, ডি আর আনিস, শিকদার আনিসুর রহমান, রিপানুল ইসলাম, শেখ আহাদুজ্জামান আহাদ, রবিউল ইসলাম, জাবেদ আলী, লিটন, জসিমউদ্দিন বাচ্চু, রুবেল হোসেন, সাবেক ছাত্রনেতা মোল্যা হাবিবুর রহমান, নওয়াপাড়া পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি পার্থ প্রতীম সুর, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ শান্ত।
নওয়াপাড়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মল্লিক বলেন, দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রকাশক-সম্পাদক আসলাম হোসেন তার মহৎ কর্মের জন্য মানুষের মাঝে আজীবন বেঁচে থাকবেন। তিনি ছিলেন দক্ষিণাঞ্চলের সাংবাদিক জগতের এক উজ্জ্বল নক্ষত্র। অপর কোনো মানুষের সাথে তার তুলনা হয় না।
অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক বাবুল বলেন, বিচক্ষণ গুণাবলী, সাহসিকতা ও নেতৃত্বের এক দূর্দমনীয় শক্তি যা সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে তার অবদান ছিলো অনস্বীকার্য। আসলাম হোসেন যে কোনো অন্যায়ের বিরুদ্ধে তার লেখনির মাধ্যমে বলিষ্ঠ ভুমিকা রাখায় সাধারন মানুষের মনে রেখাপাত করে থাকবে দীর্ঘকাল।
দৈনিক নওয়াপাড়ার ভারপ্রাপ্ত সম্পাদক হারুন অর রশীদ বলেন, আসলাম হোসেনের মৃত্যুতে দক্ষিণাঞ্চলের সাংবাদিক সমাজের যে শুন্যতার সৃষ্টি হয়েছে তা অপূরণীয়। দেশের দক্ষিণাঞ্চলের মানুষের হৃদয়ের স্পন্দন দৈনিক নওয়াপাড়া পত্রিকার সদ্য প্রয়াত প্রকাশক-সম্পাদক আসলাম হোসেনের মহৎ কর্মের জন্য সকল শ্রেনী পেশার মানুষের মাঝে অনন্তকাল তিনি বেঁচে থাকবেন। তিনি নওয়াপাড়া প্রেসক্লাবের বারবার নির্বাচিত সভাপতি ছিলেন। তার মৃত্যুতে নওয়াপাড়া প্রেসক্লাব পরিবার এক সপ্তাহের কর্মসূচীর শেষ দিন শনিবার শোকসভা ও দোয়ার মাহফিল করা হয়।