স্বর্ণ ছিনতাই: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা গ্রেপ্তার

অপরাধ

নিজস্ব প্রতিবেদক: ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ করে ৯০ ভরি ওজনের দুটি সোনার বার ছিনিয়ে নেওয়ার মামলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একজন কর্মকর্তাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


বিজ্ঞাপন

গ্রেপ্তাররা হলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক এসএম সাকিব হাসান (৩৩), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সিপাহী আমিনুল ইসলাম (৩৯) এবং মোহাম্মদ হারুন (৩২), জীবন পাল ও রতন কুমার সেন।

মঙ্গলবার এসএম সাকিব, সিপাহী আমিনুল এবং তাদের সহযোগী হারুনকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চায় পুলিশ। আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

ঢাকার কোতোয়ালি থানার ওসি মিজানুর রহমান জানান, মানিকগঞ্জের এক ব্যবসায়ীর করার মামলায় প্রথমে জীবন ও রতনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অপর তিনজনকে গ্রেপ্তার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, মানিকগঞ্জের রড সিমেন্ট ব্যবসায়ী সিদ্দিকুর রহমান গত ৭ জানুয়ারি ঢাকায় তাঁতীবাজারের এক স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ৯০ ভরি ওজনের দুটি স্বর্ণের বার কেনেন। বারগুলো নিয়ে গাড়িতে উঠার সময় তিনজন ব্যক্তি নিজেদের পুলিশ সদস্য পরিচয় দিয়ে তাদের গাড়িতে জোরপূর্বক তুলে নেয়। পরে চোখ বেঁধে তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের দিকে নিয়ে টাকা-পয়সা, স্বর্ণের বার ও মোবাইল ফোন রেখে ছেড়ে দেয়।

পরে সিদ্দিকুর রহমান গত ১১ জানুয়ারি কোতয়ালি থানায় অজ্ঞাত পরিচয় তিনজনকে আসামি করে এই মামলা দায়ের করেন।

পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার বিপ্লব বিজয় তালুকদার গণমাধ্যমকে বলেন, আমরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একজন কর্মকর্তাসহ কয়েকজনকে ব্যবসায়ীকে অপহরণের ঘটনায় জিজ্ঞাসাবাদ করছি। যেহেতু তিনি সরকারি কর্মকর্তা সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।