ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতির উন্নয়ন ও সম্প্রসারণে ভবিষ্যত কর্মপন্থা

সাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : “ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতির উন্নয়ন ও সম্প্রসারণে ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে” সম্মিলিত ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসক পরিষদ কর্তৃক বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশনের চেয়ারম্যােনের কার্যালয় বাংলা মোটরস্থ রূপায়ন ট্রেড সেন্টারে হামদর্দ মিলনায়তনে এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন বিইউএমএ-এর সম্মানিত চেয়ারম্যান ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভুঁইয়া।

সভায় বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশন, বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিক্যাল এসোসিয়েশন, বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতি এবং হামদর্দ এলামনাই এসোসিয়েশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ শাখা সংগঠনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

উক্ত সভায় গুরুত্বপূর্ণ আলোচনা উপস্থাপন করেন বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক হাকীম মাহবুবুর রহমান সাকী, বিইউএমএ-এর ভাইস চেয়ারম্যান হাকীম নৃপেন্দ্রনাথ বৈরাগী, ভাইস চেয়ারম্যান এসএম নজরুল ইসলাম এবং বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিক্যাল এসোসিয়েশনের সম্মানিত সভাপতি হাকীম আব্দুর রব খান, ঢাকা মহানগরী শাখার সভাপতি হাকীম সালেহ মোহাম্মদ আব্দুর রহমান, দেশীয় চিকিৎসক সমিতি এবং হামদর্দ এলামনাই এসোসিয়েশনের সভাপতি ডা. মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান হাকীম ইলিয়াস, মহাসচিব হাকীম হাবিবুর রহমান প্রমুখ ।

সভাপতির বক্তব্যে ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া মহোদয় ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসা বিজ্ঞানদ্বয়ের এই ক্রান্তিলগ্নে ভেদাভেদ ভুলে গিয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হয়।