ভূমি ও গৃহহীনদের ঘর প্রদান জনসেবার অনন্য উদাহরণ

ঢাকা

 

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমি ও গৃহহীন মানুষের জন্য যে ঘর প্রদান করছেন, তা জনসেবার অনন্য উদাহরণ হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। শনিবার মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় ঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পরই বঙ্গবন্ধু দেশ পুনর্গঠনের কাজ শুরু করে সবুজ বিপ্লবের ডাক দেন। গৃহহীন মানুষের জন্য গুচ্ছগ্রাম প্রকল্প বাস্তবায়ন করেন। মুজিববর্ষে বঙ্গবন্ধু কন্যা ভূমি ও গৃহহীন মানুষের জন্য যে নয় লাখ ঘর প্রদান করছেন, তা জনসেবার অনন্য উদাহরণ হয়ে থাকবে।’
মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদানের সনদ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। এ সময় মুন্সীগঞ্জ জেলার পুলিশ সুপার, আব্দুল মোমেন পিপিএম মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়ের অনুষ্ঠানস্থলে উপস্থিত থেকে অভ্যর্থনা ও বিদায়ী অভিনন্দন জ্ঞাপন করেন।