শ্রম দিয়েছি তাই করোনা নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

সারাদেশ স্বাস্থ্য

মানিকগঞ্জ প্রতিনিধি : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শ্রম দিয়েছে তাই করোনা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। যাদু মন্ত্র ও ম্যাজিক দিয়ে করোনা নিয়ন্ত্রণ করা হয়নি। এর পিছনে অনেক খাটা খাটনি করতে হয়েছে আমাকে। অনেক জায়গায় জায়গায় ঘুরতে হয়েছে। আমরা করোনার ভ্যাকসিন এনেছি, ভ্যাকসিন আনার জন্য এমন কোন রাষ্ট্র নাই, এমন কোন কোম্পানি নাই যার সাথে আমি নিজে ব্যক্তিগতভাবে কথা না বলেছি এবং যোগাযোগ না করেছি।
শনিবার দুপুরে মানিকগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন,করোনা নিয়ন্ত্রণে আছে বলেই কেউ না খেয়ে নেই।
লোকজন বেকার নেই, সবাই কাজ করতে পারছে। দেশের কলকারখানা চলছে। রেমিট্যান্স আসছে, বিদেশে যাওয়া আসা এখনো অব্যাহত আছে। ইমপোর্ট এক্সপোর্ট ঠিকমতো চলছে।
তিনি বলেন, বর্তমানে উন্নয়নের দিক থেকেও আমরা এগিয়ে আছি। যেখানে একটা ল্যাব ছিল বর্তমানে দেশে দুইশো ছয়টি ল্যাব হয়েছে। বেড এখন ৯০ পার্সেন্ট খালি হয়েছে। আইসিইউ এখন ৭০ পার্সেন্ট খালি। দেশে রোগীর সংখ্যা মোট ১৩’শ আছে বলে জানান তিনি।
এসময় আলোচনা সভায় মানিকগঞ্জ পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে অনান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস.এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালামসহ আরো অনেকে ।


বিজ্ঞাপন