ঝিনাইদহে গৃহিণী সমাবেশ

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : ঘরে ঘরে নিরাপদ খাদ্য নিশ্চিতে গৃহিণীদের প্রশিক্ষিত করার বিকল্প নেই।

তাই-
– বিশুদ্ধ খাদ্য উপকরণ বাছাই
– খাদ্য উপকরণ রান্নার জন্য প্রস্তুতকরণ
– নিরাপদ ও পুষ্টি গুণাগুণ অক্ষুণ্ণ রেখে খাবার রান্না
– রান্না করা খাবার সংরক্ষণ
– বাসায় রেফ্রিজারেটরের নিরাপদ ব্যবহার
– রান্নাঘরের পরিবেশ
– গৃহিণীর ব্যক্তিগত স্বাস্থ্যবিধি
– নিরাপদতার সহিত খাবার পরিবেশন সহ সার্বিক বিষয়গুলো নিয়ে ঝিনাইদহ জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে ২৫০ এরও অধিক গৃহিণীদের নিয়ে একটা গৃহিণী সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয় ঝিনাইদহ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা কার্যালয় ঝিনাইদহ এর যৌথ আয়োজনে, জেলা প্রশাসক ঝিনাইদহ মহোদয় এর উপস্থিতি এবং সার্বিক দিকনির্দেশনা ও সহযোগিতায় সমাবেশ সফল হয়েছ।

সমাবেশে গৃহিণীদের বিভিন্ন প্রশ্নের সাবলীল ও দিকনির্দেশনামূলক উত্তর দেন মাননীয় জেলা প্রশাসক মহোদয়। জেলা নিরাপদ খাদ্য অফিসার, ঝিনাইদহ মোঃ রাসেল এবং সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঝিনাইদহ সুচন্দন মন্ডল নিরাপদ খাদ্য এবং ভোক্তা অধিকার নিয়ে তথ্যবহুল ভিডিও প্রদর্শন করেন এবং স্লাইড প্রেজেন্টেশন উপস্থাপন করেন। আয়োজনে গুরুত্বপূর্ণ অংশীজন ও সহযোগিতায় ছিলেন সচেতন নাগরিক কমিটি থেকে জনাব সুরাইয়া পারভীন মলি, ওয়েলফেয়ার এফোর্ট্স থেকে জনাব শরিফা খাতুন এবং সিও এনজিও থেকে ব্যবস্থাপনা পরিচালক।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ লেডিস ক্লাবের সভাপতি ও জেলা প্রশাসক’র সহধর্মিনী শ্যামলী রাণী নাথ।

জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরতী দত্ত।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঝিনাইদহ জেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সদস্য সুরাইয়া পারভীন মলি।