নিষিদ্ধ হচ্ছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা

এইমাত্র রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : নৌকা মার্কায় আজীবন নিষিদ্ধ হচ্ছেন পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের মদদ-দাতারা, আর এ লক্ষ্যে মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহ শুরু করেছে আওয়ামী লীগ। বিভাগীয় সাংগঠনিক প্রতিবেদন পেলে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত চূড়ান্ত হতে পারে বলছেন কেন্দ্রীয় নেতারা।
৩০ জানুয়ারি গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় বিস্তারিত আলোচনা হয় পৌর নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী ও তাদের মদদদাতাদের নিয়ে।
এসময় কোন পৌরসভায় কারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন, কারা মদদ দিচ্ছেন সে বিষয়ে তথ্য সংগ্রহের নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া দলের কেন্দ্রীয় কোনো নেতা বা সংসদ সদস্যের এক্ষেত্রে ভূমিকা আছে কি-না তা খতিয়ে দেখতে বলেছেন তিনি।
বিভাগীয় পর্যায়ে সাংগঠনিক দায়িত্বে থাকা আটটি কেন্দ্রীয় টিম এসব বিষয়ে খোঁজ-খবর নিচ্ছে জোরেশোরে। যেসব পৌরসভায় নির্বাচন হয়েছে এবং আগামীতে হবে সব কটির পুঙ্খানুপুঙ্খ তথ্য থাকবে তাদের প্রতিবেদনে।
কেন্দ্রীয় নেতারা বলেছেন, প্রতিবেদনের ভিত্তিতে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার পাশাপাশি অভ্যন্তরীণ কোন্দল মেটাতেও সক্রিয় হচ্ছে আওয়ামী লীগ।