ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা

অপরাধ জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : আজ রোববার, অমর একুশে ফেব্রুয়ারি। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’। বাঙালি জাতি ভাষা আন্দোলনের বীর শহিদদের প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসা ও গভীর শ্রদ্ধা জানিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করছে। সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবেও দিনটি পালিত হচ্ছে।

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

এ সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ আইজিপির সাথে ছিলেন।

সিএমপির শ্রদ্ধা : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অদ্য ২১ ফেব্রুয়ারি, ২০২১ খ্রী রবিবার চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম মহোদয়। ফুল দেয়া শেষে তিনি বায়ান্নর ভাষা আন্দোলনে আত্মত্যাগকারী শহীদদের অবদান স্মরণে কিছুক্ষণ দাড়িয়ে থেকে নীরবতা পালন করেন।

পরবর্তীতে সিএমপি কমিশনার দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের অবদানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ দিনব্যাপী নানা ধরনের কার্যক্রম হাতে নিয়েছে।

এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ শামসুল আলম, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আমির জাফর সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন স্তরের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আরএমপির শ্রদ্ধা : আজ ২১ ফেব্রুয়ারি ২০২১ রাত্রী ১২.০১ মিনিটে রাজশাহী কোর্ট শহিদ মিনারে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উপলক্ষে সকল ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও সম্মান জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক মহদোয়। এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম, উপ-কমিশনার (সদর) মোঃ রশীদুল হাসান পিপিএম সহ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধা : মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন মোঃ মেহেদুল করিম পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার, আরপিএমপি, রংপুর। এ সময় আরও উপস্থিত ছিলেন মো: মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন), মো: আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (সিটি এসবি), কাজী মুত্তাকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (ডিবি), মো: আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (অপরাধ), মো: মেনহাজুল আলম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক), মো: আবু সাইম, উপ-পুলিশ কমিশনার (ইএন্ডডি),আরপিএমপি, রংপুর, অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (ডিবি) এবং অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (ট্রাফিক ) সহ অন্যান্য কর্মকর্তাগণ।

 

এসএমপির শ্রদ্ধা : আজ রোববার, অমর একুশে ফেব্রুয়ারি। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’। বাঙালি জাতি ভাষা আন্দোলনের বীর শহিদদের প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসা ও গভীর শ্রদ্ধা জানিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করছে। সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবেও দিনটি পালিত হচ্ছে।

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার ও পুলিশ লাইন্স স্কুলের শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এসএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মো. নিশারুল আরিফ।

এ সময় সিলেট মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

আজ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২১ উপলক্ষে খুলনা নগরীর শহীদ হাদিস পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি রেঞ্জ পুলিশ, খুলনা’র পক্ষ হতে বিনম্র শ্রদ্ধা।

আজ মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে নড়াইল কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা পুলিশ নড়াইলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন সম্মানিত পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম ( বার ) মহোদয় সহ জেলার উর্দ্ধতন কর্মকর্তাগণ।