বিএনপি-জামাত রেল ব্যবস্থাকে ধ্বংস করেছিল: রেলমন্ত্রী

রাজনীতি সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বিএনপি-জামায়াত জোট সরকার দেশের রেল ব্যবস্থাকে ধ্বংস করেছিল বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। একইসঙ্গে বর্তমান সরকার আলাদা মন্ত্রণালয় করায় রেলওয়ের উন্নয়ন হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।
সোমবার দুপুরে ঠাকুরগাঁও রোড রেলস্টেশনের উঁচু ও বর্ধিত প্ল্যাটফরমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী এসব কথা বলেন।
এ বিষয়ে নূরুল ইসলাম সুজন বলেন, বিএনপি-জামায়াত জোট যখন ক্ষমতায় ছিল, তখন রেলওয়ের ১২ হাজার কর্মকর্তা-কর্মচারীকে ছাঁটাই করে রেলওয়ে ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছিল।
তিনি বলেন, আর বতর্মান সরকারের আমলে রেলওয়ের ব্যাপক উন্নয়ন হয়েছে। ২০১১ সালে রেলওয়েকে আলাদা মন্ত্রণালয় করায় রেলের উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। রেল এখন ঘুরে দাঁড়িয়েছে।
রেলমন্ত্রী আরও বলেন, দেশের প্রতিটি জেলাকে রেলের সঙ্গে অন্তর্ভুক্ত করা হবে। আগামীতে পঞ্চগড় থেকে রেলের মাধ্যমে ভারতের শিলিগুড়ি পর্যন্ত যাওয়া যাবে। সরকার এখন রেলওয়ের বেহাত হয়ে যাওয়া সম্পদ উদ্ধার করছে। রেলওয়ের কোনো জায়গা বেহাত হতে দেওয়া যাবে না।
এ সময় রেল মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, রেলওয়ের মহাপরিচালক ডিএন মজুমদার, জেলা প্রশাসক কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী, নবনির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা বন্যা, উপজেলা চেয়ারম্যান অররুনাংশু দত্ত টিটোসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।