উত্তপ্ত সচিবালয় এলাকা

জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গ্রেপ্তারকৃত ৮ নেতাকর্মীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়েছেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।
সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে দিয়ে বিক্ষোভ মিছিলটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে যাত্রা শুরু করে।
পরে ছাত্রসংগঠনগুলোর বিক্ষোভ মিছিলটি দোয়েল চত্বর হয়ে সচিবালয়ের কাছে পৌঁছালে পুলিশি বাধার মুখে পড়ে। এসময় ব্যারিকেড ভেঙে বিক্ষোভকারীরা এগিয়ে যেতে চাইলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটে। বিক্ষোভ ও ঘেরাও ঠেকাতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
এসময় নেতাকর্মীরা গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি ও কারাগারে লেখক মুস্তাকের মৃত্যুর ঘটনার তদন্ত ও বিচারের দাবিতে বিক্ষোভ করেন।। তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলেরও দাবি জানান।
এর আগে কারাবন্দী লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে শুক্রবার মশাল মিছিল থেকে ৭ জনকে আটক করে পুলিশ। পরে শনিবার তাদের বিরুদ্ধে মামলা করা হয়।
প্রসঙ্গত, সরকারবিরোধী লেখালেখির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত বছর ৬ মে লেখক মুশতাক আহমেদকে গেফতার করে র‌্যাব। বন্দী অবস্থায় গত ২৫ ফেব্রুয়ারি রাতে তার মৃত্যু হয়। এরপর থেকেই লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে বিভিন্ন সংগঠন জোরালো প্রতিবাদ কর্মসূচি পালন করছে।


বিজ্ঞাপন