ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে শাহ্ আলী ও দারুস সালাম থানার উদ্যোগে আনন্দ উদযাপন

অপরাধ জাতীয় রাজধানী

এস এম আর শহিদ : ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রস্তুতিতে আনন্দ উদযাপন ২০২১ অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

রোববার বিকাল ৩ টায় ১০ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে দারুস সালাম থানা এবং ৮ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) মাহমুদা আফরোজ লাকী ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৮ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে শাহ্ আলী থানা পুলিশের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিরপুর দারুস সালাম জোন সিনিয়র উপ সহকারী পুলিশ কমিশনার (এসি) মিজানুর রহমান।

 

মিরপুর বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) মাহমুদা আফরোজ লাকী বলেন, সাবলীল এই ভাষণের দ্বারাই বাংলার কৃষক, শ্রমিক, ছাত্রসহ আপামর জনসাধারণ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়েছিল। ভাষণের গভীরতা, বিশালতা এবং আহ্বান তৎকালীন সময়ে যেমন মানুষকে উদ্বুদ্ধ করেছিল তেমনি বর্তমান প্রজন্মের জন্যও এটি একটি উৎসাহ ও অনুপ্রেরণার দলিল।

মিরপুর দারুস সালাম জোন উপ সহকারী পুলিশ কমিশনার (এসি) মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণই বাঙালির মধ্যে স্বাধীনতার স্বপ্ন জাগিয়ে তুলেছিল। এ ভাষণ মুক্তিযুদ্ধের পটভূমির সারসংক্ষেপ। এই ভাষণেই রয়েছে অন্যায়ের প্রতিবাদ ও দাবি আদায়ের কৌশল। তাঁর ভাষণের সার্বজনীনতা, কৌশল এবং অন্তর্নিহিত বিষয়বস্তুর কারণেই এটি জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের অংশ হয়েছে। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক এ ভাষণ তরুণদের এগিয়ে যাওয়ার দীপ্তশক্তি হিসেবে কাজ করছে।

এসময় উপস্থিত ছিলেন,৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো. কাসেম মোল্লা, শাহ আলী থানার অফিসার ইনচার্জ এবিএম আসাদুজ্জামান, ওসি তদন্ত মেহেদী হাসান, দারুস সালাম থানার অফিসার ইনচার্জ তোফায়েল আহমেদ, সহ অন্যান্য পুলিশ সদস্য ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।