ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়ের অভিযোগ: ৪ প্রতারক আটক

অপরাধ চট্টগ্রাম

নিজস্ব প্রতিনিধি : মোবাইল ফোনে পরিচয়। এরপর প্রেম। প্রেমিকার সাথে দেখা করতে গিয়েই ফাঁদে পড়া। করা হয় অপহরণ। তারপর ২ লাখ টাকা মুক্তিপণ দিয়ে মেলে মুক্তি।
চট্টগ্রামে এমন ঘটনার শিকার এক ব্যাংক কর্মকর্তার অভিযোগে প্রতারক চক্রের চারজনকে আটক করেছে পুলিশ। চক্রটি নারীদের ব্যবহার করে দীর্ঘদিন ধরে এমন কাজ করছিলো।


বিজ্ঞাপন

সিসিটিভি ফুটেজে দেখা যায় গত ৫ই মার্চ নগরীর রাহাত্তারপুল এলাকায় কথিত প্রেমিকার সাথে দেখা করতে আসেন ব্যাংক কর্মকর্তা। এ সময় চক্রের সদস্যরা তাকে একটি নির্জন স্থানে নিয়ে অস্ত্র ঠেকিয়ে অপহরণ করে। পরে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করলে বিকাশের মাধ্যমে তিনি পরিশোধ করে মুক্তি পান। তিনি জানান,’টাকা না দিলে প্রাণে মারার হুমকি দিয়েছে। এমনকি ওরা আমাকে টর্চারও করেছে। আমি নিরুপায় হয়ে বিকাশের মাধ্যমে ওদেরকে দুই লাখ টাকা দেই।’
চট্টগ্রাম মহানগরে এমন প্রায় ১৫টির বেশি ঘটনা ঘটিয়েছে চক্রটি। সেসংগে ছিনতাই, চুরিসহ নানা অপরাধ করে আসছে সংঘবদ্ধ চক্রটি।
টাকা আছে এমন লোকদের টার্গেট করে নারী দিয়ে ফোন করে ফাঁদ পাতা হয়। প্রতারণার শিকার হয়ে সামাজিক কারণে অনেকে চেপে যান বিষয়টি। তবে চক্রের সদস্যরা ধরা পড়ার পর অনেকেই থানায় যোগাযোগ করছেন।
সিএমপি বাকলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন বলেন,’কোন একটা মেয়েকে দিয়ে তারা ফাঁদে ফেলে। ভালো সম্পর্ক গড়ে তোলে। দেখা করতে আসে তখনই তারা এমন ফাঁদ ফেলে তাকে আটক করতে আসে। এ পর্যন্ত তারা এমন ১০/১৫টি প্রতারণার ঘটনা ঘটিয়েছে। তারা যে শুধু এ কাজই করে তা নয়, তারা চুরি ছিন্তাইও করে।’ আরো প্রতারক ধরতে, শহরজুড়ে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।