নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি : সোমবার বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান এর নেতৃত্বে বগুড়া জেলার বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁয় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী মেয়াদোত্তীর্ন খাদ্য সামগ্রী / খাদ্যদ্রব্য রাখার দায়ে তিন তারকা হোটেল & রেস্তোরাঁ নাজ গার্ডেন ( Naz Garden) কে ৪,০০০০০/- (চার লক্ষ) টাকা এবং পাঁচ তারকা হোটেল & রেস্তোরাঁ মম ইন (Mom Inn)কে ৪০০০০০/- (চার লক্ষ) টাকা অর্থদন্ড প্রদান ও খাদ্যের নিরাপদতা নিশ্চিত করতে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়। সহযোগিতায় উপস্থিত ছিলেন জনাব মোঃ আসলাম উদ্দিন, মনিটরিং অফিসার,বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ; জনাব চিন্ময় প্রামাণিক, নিরাপদ খাদ্য অফিসার, বগুড়া ; নিরাপদ খাদ্য পরিদর্শক, বগুড়া এবং বগুড়া জেলা পুলিশের এর একটি চৌকস টীম। নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে এ ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হবে।

১৪/০৩/২০২১ খ্রিঃ তারিখে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান এর নেতৃত্বে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁয় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী Food Village Plus ( ফুড ভিলেজ প্লাস )কে ৩,০০০০০/- (তিন লক্ষ) টাকা অর্থদন্ড প্রদান ও খাদ্যের নিরাপদতা নিশ্চিত করতে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়। সহযোগিতায় উপস্থিত ছিলেন জনাব মোঃ আসলাম উদ্দিন, মনিটরিং অফিসার,বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ; জনাব সুরাইয়া আকতার মৌসুমী, নিরাপদ খাদ্য অফিসার, সিরাজগঞ্জ; নিরাপদ খাদ্য পরিদর্শক, সিরাজগঞ্জ এবং সিরাজগঞ্জ জেলা পুলিশের এর একটি চৌকস টীম। নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে এ ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হবে।