১৯টি স্বর্ণের বারসহ আটক ২

অপরাধ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : সোমবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর অধীনস্থ ভোমরা বিওপির টহল কমান্ডার নায়েক মোঃ ওয়াহিদ হোসেন এর নেতৃত্বে একটি টহলদল কর্তৃক সীমান্ত পিলার ৪/১-এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীদাড়ী উত্তর পাড়া বেড়ীবাঁধের উপর অভিযান পরিচালনা করে ১,২২,৪৩০০০/- টাকা মূল্যের ০১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫টি স্বর্ণের বারসহ মোঃ হাফিজুল (৪৮) পিতা-মোঃ সামছুদ্দীন গাজী, গ্রাম-লক্ষীদাড়ী, পোষ্ট-ভোমরা, থানা-সাতক্ষীরা সদর, জেলা-সাতক্ষীরাকে আটক করা হয়।
উক্ত অভিযান পরিচালনাকালে স্বর্ণ চোরাচালানের সাথে জড়িত মোঃ খোকন গাজী (২৮), পিতা- সৈয়দ আলী বোস্তান, গ্রাম-লক্ষীদাড়ী, পোষ্ট-ভোমরা, থানা-সাতক্ষীরা সদর, জেলা-সাতক্ষীরা ঘটনাস্থল হতে দ্রুত পলায়ন করে।আটককৃত আসামীকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করার কার্যক্রম চলমান রয়েছে।


বিজ্ঞাপন

৪টি স্বর্ণের বারসহ আটক ১ : যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা, পিএসসি জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। এছাড়াও, করোনাকালীন সময়ে চোরাকারবারীদের যেকোন তৎপরতা ও কর্মকান্ড রহিত করনের লক্ষে বিশেষ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যার ফলশ্রুতিতে ১৪ মার্চ ২০২১ তারিখ বেনাপোল কোম্পানী সদরের অধীনস্থ আমড়াখালী চেকপোষ্টে কর্মরত হাবিলদার মোঃ নুরুল ইসলাম, পিবিজিএম এর নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী তল্লাশী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বেনাপোল পোর্ট থানাধীন বোয়ালিয়া গ্রামস্থ এবি ইট ভাটার সামনে পাঁকা রাস্তার উপর আনুমানিক ১০০০ ঘটিকায় মোটরসাইকেল যোগে আসা একজন সন্ধেহভাজন ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তি মোটরসাইকেল না থামিয়ে পলায়নের চেষ্টাকালে তাকে আটক করতে সক্ষম হয়। আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে ভারতে পাচারের উদ্দেশ্যে আনিত এবং অভিনব কায়দায় আসামীর প্যান্টের ভিতরে কোমরের মধ্যে বিশেষ ব্যবস্থায় বাধা ০.৪৩৪ কেজি স্বর্ণ (০৪ টি বার) উদ্ধার করা হয়েছে। মোটরসাইকেল এবং স্বর্ণের আনুমানিক সিজার মূল্য ৩১,৪০,০০০/- (একত্রিশ লক্ষ চল্লিশ হাজার) টাকা। আটককৃত আসামীর নাম মোঃ আব্দুল জলিল (৩৫), পিতা- মৃত মহরম আলী, গ্রাম- ছোট আঁচড়া, পোষ্ট- বেনাপোল , থানা- বেনাপোল পোর্ট, জেলা- যশোর। আটককৃত মোটরসাইকেল এবং স্বর্নের বার থানায় জমা ও আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।