সৌদি আরবের পথে প্রধানমন্ত্রী

অন্যান্য আন্তর্জাতিক এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক : টোকিও থেকে সৌদি আরবের উদ্দেশে যাত্রা শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টার দিকে) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে (নম্বর- বিজি-১৫১২) তিনি সৌদি আরবের উদ্দেশে টোকিও ছাড়েন।


বিজ্ঞাপন

টোকিওয়ের হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় জানান জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবে তোশিকো এবং জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতেমা।

সৌদি আরবের স্থানীয় সময় আজ বিকেল সাড়ে ৫টার দিকে সৌদির জেদ্দায় বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা প্রধানমন্ত্রীর। সেখানে আজ রাতেই মক্কার সাফা প্যালেসে ‘মক্কা সামিট: টুগেদার ফর দ্য ফিউচার’ শীর্ষক ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলনে যোগ দেবেন তিনি।

১ ও ২ জুন অর্থাৎ শনি ও রোববার প্রধানমন্ত্রী পবিত্র ওমরাহ ও মদিনায় মহানবী হযরত মুহম্মদ (স.) এর রওজা শরীফ জেয়ারত করবেন। ৩ জুন সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে ফিনল্যান্ডের উদ্দেশে জেদ্দা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪ জুন মঙ্গলবার ফিনল্যান্ডের রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী।

টানা ১২ দিনের সরকারি সফর শেষে ৮ জুন (শনিবার) প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *