রাজশাহীতে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোর উপজেলার লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কবলে পড়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে রাজশাহীর হযরত শাহ মখদুম (র.) বিমানবন্দর কর্তৃপক্ষ।
দুর্ঘটনার কবলে পড়া প্রশিক্ষণ বিমানটি গ্যালাক্সি ফ্লাইং একাডেমির। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দ্রুত উদ্ধার কাজ চালায় পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর আড়াইটার দিকে উপজেলার লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় পতিত হলে এলাকাবাসী ছুটে যান। সেখানে গিয়ে তারা দুজনকে উদ্ধার করেন।
তারা আরও জানান, বিমানটিতে দুজন ব্যক্তি ছিলেন। এরমধ্যে একজন হলেন বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রশিক্ষক মাহফুজর রহমান। তিনি মাথায় সামান্য আঘাত পেয়েছেন। অন্যজন হলেন প্রশিক্ষণার্থী নাহিদ। তিনি অক্ষত আছেন।
এদিকে, দুর্ঘটনা খবর পেয়ে ঢাকা থেকে একটি হেলিকপ্টার লালপুর মাঠে আসে। কিন্তু তেমন কোনো হতাহত না হওয়ায় ১০ মিনিট চক্কর দিয়ে আবার ঢাকায় ফিরে গেছে বিমানটি।
তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বিষয়টি নিশ্চিত বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় ও আরোহীদের উদ্ধার করেন। তবে তেমন বড় কোনো দুর্ঘটনা ঘটেনি।’
উল্লেখ্য, এরআগে ২০১৫ সালের ১ এপ্রিল রাজশাহীতে প্রশিক্ষণ বিমান পুরোপুরি বিধ্বস্ত হয়। এতে প্রশিক্ষণার্থী তামান্না রহমান (২২) বিমানের ভেতরেই পুড়ে মারা যান। পরবর্তীতে প্রশিক্ষক লে. কর্নেল সাঈদ কামাল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।