সরিষাবাড়ীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

সারাদেশ

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী : জামালপুরের সরিষাবাড়ীতে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।


বিজ্ঞাপন

এ উপলক্ষে বুধবার (১৭ মার্চ) উপজেলার ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ দোয়া ও প্রার্থনা, এতিম ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ, শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ।এ ছাড়াও বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা করেছে উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহেযাগী সংগঠন।

আলোচনা সভায় উপেজলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ সভাপতিত্ব করেন। এ সময় বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,উপজেলা আওয়ামীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক ড. হারুন অর রশীদ, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন, সরিষাবাড়ী থানায় কর্মরত শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপার হারুন অর রশীদ প্রমুখ। সভাটি পরিচালনা করেন উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ফরিদুল ইসলাম ফরিদ।

এছাড়া উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উপেজলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ সহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৬৪ পাউন্ড ওজনের কেক কেটে বিতরণ করা হয় ।