বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে বিজিবি

অপরাধ জাতীয়

নিজস্ব প্রতিনিধি : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে উদযাপন উপলক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিস্তারিত কর্মসূচী পালন করেছে। এ উপলক্ষে ১৬ মার্চ ২০২১ তারিখ সন্ধা ০৬.০০ ঘটিকা থেকে ১৭ মার্চ ২০২১ তারিখ রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত পিলখানায় কেন্দ্রীয় কোয়ার্টার গার্ড, প্রশাসনিক ভবন, বীর উত্তম সালাহ উদ্দিন আহমেদ গেইট, বীর উত্তম হাবিবুর রহমান গেইট এবং যাদুঘর এলাকা এবং বিজিবি’র সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের কোয়ার্টার গার্ড, অফিস বিল্ডিং ও গুরুত্বপূর্ণ গেইট সমূহে বর্ণিল আলোকসজ্জা করা হয়। সকাল ১১.৩০ ঘটিকায় পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরসহ অন্যান্য সকল ইউনিটের স্ব স্ব মিলনায়তনে ১৯৭৪ সালের ০৫ ডিসেম্বর তৎকালীন বাংলাদেশ রাইফেলস (বিডিআর) এর তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রদত্ত ভাষণ ও ‘সতীর্থ এসো সত্যাশ্রয়ে জাতির পিতা বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামান্যচিত্র প্রদর্শনী এবং আলোচনা সভার আয়োজন করা হয়।


বিজ্ঞাপন

জাতির পিতার ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে বিজিবি সদর দপ্তর, পিলখানাস্থ মাল্টিপারপাস শেডে আয়োজিত আলোচনা সভায় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম (বার), এনডিসি, পিএসসি মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগের জন্য সকলের প্রতি আহবান জানান। বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদানের কথা তুলে ধরে বিজিবি মহাপরিচালক বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, এই স্বাধীনতা রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের ও ভবিষ্যৎ প্রজন্মের। মহান স্বাধীনতা দিবসের প্রাক্কালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকীর এই শুভদিনে বিজিবির সকল সদস্যকে অভিনন্দন জানিয়ে কর্তব্যনিষ্ঠা, দক্ষতা, সততা ও ঈমানের সাথে সবাইকে কাজ করার আহবান জানান। তিনি বলেন, আমরা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করে সীমান্ত সুরক্ষা ও জনগণের জানমালের নিরাপত্তা বিধান করতে পারি তবেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার স্বপ্ন স্বার্থক হবে। বিজিবি মহাপরিচালক বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিজিবি’র উপর অর্পিত যেকোন দায়িত্ব পালনের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বাদ যোহর পিলখানাস্থ কেন্দ্রীয় মসজিদসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিট কর্তৃক মিলাদ ও বিশেষ মোনাজাত করা হয়। পিলখানায় আয়োজিত অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালকসহ পিলখানায় কর্মরত বিজিবি’র সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীবৃন্দ স্বাস্থ্যবিধি অনূসরণ পূর্বক সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন। এছাড়াও বিজিবি’র অন্যান্য সকল স্থাপনার অনুষ্ঠানসমূহে সংশ্লিষ্ট রিজিয়ন কমান্ডার/ইউনিট অধিনায়কবৃন্দসহ সকল কর্মকর্তা এবং বেসামরিক কর্মচারীগণ স্বাস্থ্যবিধি অনূসরণ পূর্বক সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন।