নানা আয়োজনে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী পালিত

সারাদেশ

মো. রফিকুল ইসলাম, নড়াইল : নড়াইলে নানা আয়োজনের মধ্যদিয়ে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর (১০১তম) জন্ম বার্ষিকী পালিত হয়েছে।
নড়াইলে ৩১বার তপোধ্বনির মধ্যদিয়ে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের (১০১তম) জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কর্মসূচির শুভ সূচনা করা হয়েছে।
বুধবার সকাল ৭ ঘটিকার সময়,জেলা আওয়ামী-লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এছাড়া সকাল ৮ ঘটিকার সময় জেলা প্রশাসনের উদ্যোগে পুরাতন টার্মিনালে অবস্থিত বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি শেষে বঙ্গবন্ধু চত্বর থেকে একটি শোভাযাত্রা ও র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়।
পরে জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,জেলা পরিষদ,জেলা আওয়ামী-লীগ,নড়াইাল পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ,বিচার বিভাগ,আইনজীবী সমিতি, জেলা ছাত্রলীগ,জেলা স্বেচ্ছাসেবক-লীগ,গণপূর্ত বিভাগ,নড়াইল সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়সহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
শ্রদ্ধা নিবেদন শেষে ১০১ পাউন্ডের কেক কাটা সহ জেলা শিল্পকলা হলরুমে দিবসের তাৎপর্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এছাড়া সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আলাদা আলাদা ভাবে এ কর্মসুচি গ্রহণ করা হয়েছে।
এসব কর্মসূচিতে নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান,পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার),পৌর মেয়র আঞ্জুমান আরা,জেলা আওয়ামী-লীগের সভাপতি অ্যাড:সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম,সিভিল সার্জন ডা:নাছিমা আক্তার,অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রিয়াজুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানজিলা সিদ্দিকা প্রমুখ উপস্থিত ছিলেন।