বিএসটিআই’র অভিযান

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : ‘‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’’ অনুযায়ী দুই ফলের দোকান’কে ১০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর ভাটারা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

বৃহষ্পতিবার ঢাকা মহানগরীর ভাটারা এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মেসার্স মাছুমা ফল বিতান ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতীত RFL ব্রান্ডের ১টি ডিজিটাল স্কেল ব্যবহার করায় এবং মেসার্স মায়ের দোয়া ফল ভান্ডার BULT STAR ব্রান্ডের ১টি ডিজিটাল স্কেল ব্যবহার করায় ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করে বিএসটিআই।

ভ্রাম্যমাণ আদালত অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এর নেতৃত্বে পরিদর্শক মোঃ বিল্লাল হোসেন ও মোঃ নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।

 

বৃহষ্পতিবার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তার এর নেতৃত্বে ও ডিএমপি পুলিশের সহযোগিতায় ঢাকা মহানগরীর তেজগাঁও এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। অভিযানে সুইট বেকারী, রেলওয়ে কলোনী, তেজগাঁও, ঢাকা-কে বিএসটিআই হতে বাধ্যতামূলক সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিত বিস্কুট পণ্য বিক্রয়-বিতরণ করায় ও নোংড়া, ও অস্বাস্থ্যকার পরিবেশ থাকায় বিএসটিআই আইন-২০১৮ এর ৩১/৩১ ধারা মোতাবেক ২৫,০০০/- টাকা জরিমানা অনাদায়ে ০৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

উক্ত অভিযানে বিএসটিআই’র প্রসিকিউটিং অফিসার হিসেবে মোঃ শহিদুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম) অংশগ্রহণ করেন এবং কারখানাটি সীলগালা করেন।