নৌকা, ফাঁদসহ চার হরিণ শিকারি আটক

সারাদেশ

আ. রাজ্জাক তালুকদার, শরণখোলা প্রতিনিধিঃ বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য এলাকা থেকে চার হরিণ শিকারিকে আটক করেছে বনরক্ষীরা। ইঞ্জিন চালিত নৌকা, হরিণ ধরা ফাঁদসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে তাদের কাছ থেকে। বৃহস্পতিবার (১৮মার্চ) সকালে শিকারিদের বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।


বিজ্ঞাপন

আটক শিকারিরা হলেন বরগুনা জেলার তালতলী উপজেলার সখিনা গ্রামের হারুন মুসুল্লির ছেলে এনায়েত মুসুল্লি (৩৭), শাহ আলম হাওলাদারের ছেলে আউয়াল হাওলাদার (২০), সোনাঘাটা গ্রামের আতাহার শিকদারের ছেলে রহিম শিকদার (৪০) ও ফরহাদ শিকদার (২১)। হরিণ শিকারের প্রস্তুতিকালে বুধবার সকালে কচিখালী অভয়ারণ্যের পক্ষীদিয়া চর থেকে আটক করা হয় এই চার শিকারিকে।

শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, হরিণ শিকারের প্রস্তুতির গোপন সংবাদ পেয়ে বুধবার সকালে পক্ষিরদিয়া চরে অভিযান চালায় কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা।

এসময় বনরক্ষীদের দেখে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে চার শিকারিকে আটক করতে সক্ষম হয় তারা। শিকারিদের কাছ থেকে ইঞ্জিন চালিত দুটি নৌকা, ৩০০ ফুট নাইলনের দড়ির ফাঁদ, দুটি মাছধরা জাল, দুটি সোলার প্যানেল, একটি দাসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

এসিএফ জয়নাল আবেদীন জানান, আটক শিকারিদের ওইদিন রাতে শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়। তাদের বিরুদ্ধে বন্যপ্রাণি সংরক্ষণ আইনে মামলা দায়ের করা হয়েছে।