স্বাধীনতা দিবসকে সফল করতে প্রস্তুতি সভা করলো সবুজ আন্দোলন

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনকে স্মরণীয় করে রাখতে আগামী শুক্রবার বিকাল ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে”স্বাধীনতার ৫০ বছরে পরিবেশ বিপর্যয় ও উত্তরণের উপায়’ শীর্ষক আলোচনা সভা বাস্তবায়নের জন্য আজ ২৩ মার্চ সন্ধ্যায় ঢাকার মগবাজার বঙ্গ টিভি অফিসে প্রস্তুতি সভার আয়োজন করে। সবুজ আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব, মোঃ রাজু আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদ চেয়ারম্যান বাপ্পি সরদার। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গ টিভির ব্যবস্থাপনা পরিচালক রাসেল মিয়া হৃদয়।


বিজ্ঞাপন

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মহান স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে রাখতে আজকের এই প্রস্তুতি সভা।আশা করি সবুজ আন্দোলন যে লক্ষ্য উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করেছে সে লক্ষ্যে সফল হবে।রাষ্ট্রের পক্ষে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য আমরা কাজ করছি। রাষ্ট্রের সুবর্ণজয়ন্তীর এই সন্ধিক্ষণ সত্যিই আনন্দের, একই সাথে পরিবেশ বিপর্যয় আমাদেরকে ভাবিয়ে তুলছে। স্বাধীনতা দিবসকে সামনে রেখে আমরা সকলে অঙ্গীকার করতে চাই পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিই হোক আমাদের লক্ষ্য।

প্রধান আলোচক তার অনুভুতিতে বলেন,সংগঠন হিসেবে পরিবেশ বিপর্যয় নিয়ে সবুজ আন্দোলন যেভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে আশা করি অচিরেই ১৮ জনগণের সংগঠন হিসেবে জায়গা করে নিবে।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক অভিনেতা উদয়, কেন্দ্রীয় সদস্য নিলুফার মুন্নী, ছাত্র পরিষদের সদস্য সচিব (প্রস্তাবিত) ফকির আল মামুন প্রমুখ।