মোদির আগমন ঘিরে বিক্ষোভের পেছনে বিএনপির ইন্ধন : তথ্যমন্ত্রী

এইমাত্র জাতীয় রাজনীতি সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন ঘিরে যে বিক্ষোভ হচ্ছে তার পেছনে বিএনপির ইন্ধন রয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তিনি বলেন, ‘বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেই গোমরটি ফাঁস করে দিয়েছেন। মোদি বাংলাদেশে আসা নিয়ে তিনি প্রমাণ করেছেন তারা ভারতবিরোধী এবং বাংলাদেশের উন্নয়ন চান না।’
বুধবার দুপুরে নওগাঁর সাপাহার উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের তিন দিকে ভারত বিস্তৃত। দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখতে হবে। স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে এখন পর্যন্ত বাংলাদেশের উন্নয়নে তাদের যথেষ্ট ভূমিকা রয়েছে। ভারতের সঙ্গে সুসম্পর্ক না রেখে আমাদের দেশের উন্নয়ন অগ্রগতি সম্ভব নয়।
তিনি আরও বলেন, ‘ভারতবিরোধী যে রাজনীতি দীর্ঘদিন ধরে অনুসরণ করা হচ্ছে সেটি বাংলাদেশের উন্নয়নের জন্য সহায়ক নয়। বিএনপিকে সঠিক পথে ফিরে অসার আহ্বান জানাচ্ছি।’
সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল প্রমুখ।
পরে শামসুল আলম শাহ চৌধুরী সভাপতি এবং মাসুদ রেজা সারোয়ারকে সাধারণ সম্পাদক করে তিন বছর মেয়াদি আংশিক কমিটি গঠন করা হয়। সর্বশেষ ২০১৪ সালে সাপাহার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন